shono
Advertisement

চ্যাম্পিয়ন্স লিগ থেকে জুভেন্তাস ছিটকে যেতেই বাড়ল রোনাল্ডোর দল ছাড়ার জল্পনা

কোন দলে যোগ দিতে পারেন পর্তুগিজ মহাতারকা?
Posted: 05:18 PM Mar 10, 2021Updated: 08:10 PM Mar 10, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক সময় টানা তিনবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ (Uefa Champions League) জিতেছেন। কিন্তু রিয়াল মাদ্রিদ (Real Madrid) ছাড়ার পর এই টুর্নামেন্টে আর জয়ের মুখ দেখেননি পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। মঙ্গলবার গভীর রাতে পোর্তোর (FC Porto) কাছে অ্যাওয়ে গোলের নিয়মে হেরে আরও একবার চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গিয়েছে জুভেন্তাস (Juventus)। আর এরপরই রোনাল্ডোর ইতালির (Italy) ক্লাব ছাড়ার জল্পনা আরও জোরদার হয়েছে।

Advertisement

বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, করোনা অতিমারীর (Corona Pandemic) কারণে গোটা বিশ্বে জারি হওয়া লকডাউনে আর্থিক দিক থেকে খুবই ক্ষতিগ্রস্ত হয়েছে তুরিনের ক্লাবটি। গত মাসে ক্লাবের তরফ থেকে প্রকাশিত বিবৃতিতে জানানো হয়েছে, চলতি মরশুমের প্রথম ছ’মাসে ক্লাবের ক্ষতির পরিমাণ ১১৩.৭ মিলিয়ন ইউরো। এদিকে, রোনাল্ডোর পিছনে জুভের প্রতি বছর খরচ হচ্ছে ৮৫ মিলিয়ন ইউরো। আর সেই চুক্তি শেষ হচ্ছে ২০২২ সালে। সেকারণে তাঁকে ছেড়ে দিলে জুভেন্তাসের ক্ষতির পরিমাণ অনেকটাই কমবে।

[আরও পড়ুন: আইসিসির অন্দরে বড়সড় কেলেঙ্কারির অভিযোগ, তোলপাড় ক্রিকেটবিশ্ব]

কিন্তু জুভেন্তাস ছাড়লে কোন দলে যেতে পারেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? আরও একবার ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে ফিরতে পারেন পর্তুগিজ মহাতারকা। তবে আবার প্যারিস সাঁ জাঁতে যাওয়ার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। কারণ আগামী মরশুমেই নেইমার বা কিলিয়ান এমবাপ্পের দল ছাড়ার জল্পনা শুরু হয়েছে। এদিকে, কোথাও কোথাও আবার রোনাল্ডোর আমেরিকার মেজর লিগ সকারে যোগদানের জল্পনাও চলছে। কারণ ডেভিড বেকহ্যাম ইতিমধ্যে এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, মেসি বা রোনাল্ডোকে নিজের দলে নিতে চান তিনি। আর সেই নিয়েও তাই জল্পনা অব্যাহত।

এদিকে, বুধবার গভীর রাতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর দ্বিতীয় লেগের ম্যাচে মুখোমুখি হতে চলেছে পিএসজি-বার্সেলোনা। কিন্তু ফিট না হওয়ায় এই ম্যাচে নেইমারকে পাবে না ফ্রান্সের দলটি। মঙ্গলবারই ক্লাবের পক্ষ থেকে একথা জানানো হয়েছে।

[আরও পড়ুন: OMG! করোনা টেস্টের সময় এ কী করলেন শচীন? চমকে গেলেন স্বাস্থ্যকর্মীরাও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement