shono
Advertisement

শেষ মুহূর্তে দিল্লি সফর বাতিল মমতার, কেন এমন সিদ্ধান্ত?

আজ, সোমবারই রাজধানী উড়ে যাওয়ার কথা ছিল তাঁর।
Posted: 05:46 PM Feb 05, 2024Updated: 07:04 PM Feb 05, 2024

গৌতম ব্রহ্ম: শেষ মুহূর্তে দিল্লি সফর বাতিল করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। আজ, সোমবারই রাজধানী উড়ে যাওয়ার কথা ছিল তাঁর। কিন্তু মুখ্যমন্ত্রী জানিয়ে দিলেন, রামনাথ কোবিন্দের ডাকা বৈঠকে যোগ দিতে পারছেন না তিনি।

Advertisement

আচমকা কেন সফর বাতিল করলেন মমতা (Mamata Banerjee)? আসলে, আগামী ৮ ফেব্রুয়ারি রাজ্য বাজেট। জানা যাচ্ছে, তার প্রস্তুতিতে ব্যস্ত থাকবেন মুখ্যমন্ত্রী। আর সেই কারণেই দিল্লি সফর বাতিলের সিদ্ধান্ত। ‘এক দেশ এক ভোট’ নিয়ে বিশেষ বৈঠকে যোগ দিতে দিল্লি যাওয়ার কথা ছিল তাঁর। কিন্তু এদিন কমিটির চেয়ারম্যান রামনাথ কোবিন্দের সঙ্গে ফোনে দীর্ঘক্ষণ কথা বলার পরই নিজের সিদ্ধান্তের কথা জানান মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: ‘রাজনাথ সিংয়ের দল নেই, অমিত শাহেরও পার্টি নেই’, পরিবারতন্ত্র কী, সংসদে বোঝালেন মোদি]

এক দেশ এক ভোটের পথে হাঁটতে চাইছে কেন্দ্রের মোদি সরকার। সেই সংক্রান্ত বৈঠকের জন্যই মমতাকে আমন্ত্রণ জানিয়েছিলেন কমিটির চেয়ারম্যান তথা প্রাক্তন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। ৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে চলা এই বৈঠকে যোগ দিতে এদিনই দিল্লি রওনা দিতেন তিনি। কিন্তু শেষমেশ না যাওয়ারই সিদ্ধান্ত নিলেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপস্থিতিতে কমিটির বাংলার তরফে প্রতিনিধিত্ব করবেন দুই সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় ও কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে গত ২ ফেব্রুয়ারি থেকে রেড রোডে ৪৮ ঘণ্টার ধরনায় বসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই ধরনা চলাকালানীই রাজ্য বাজেটের দিনক্ষণ ঘোষিত হয়। যে কারণে মঞ্চে বসেই বাজেট সংক্রান্ত ছোটখাটো কাজ সেরে নিতে দেখা গিয়েছিল মুখ্যমন্ত্রীকে। তবে শোনা যাচ্ছে, লোকসভা নির্বাচনের আগে গুরুত্বপূর্ণ রাজ্য বাজেটের জন্য আরও বেশি সময় দিতে চাইছেন তিনি। আর তাই রাজধানীর বৈঠকে যোগ দিচ্ছেন না।

[আরও পড়ুন: ঘুরে দাঁড়িয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট জয়, WTC পয়েন্ট তালিকায় কত নম্বরে উঠল ভারত?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement