shono
Advertisement

লিভার প্রতিস্থাপনে গ্রুপ-ডি কর্মীকে ২৪ লক্ষ টাকা দিলেন মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রীর সহায়তায় আপ্লুত অসুস্থ শেখর দে। The post লিভার প্রতিস্থাপনে গ্রুপ-ডি কর্মীকে ২৪ লক্ষ টাকা দিলেন মুখ্যমন্ত্রী appeared first on Sangbad Pratidin.
Posted: 09:06 AM Oct 02, 2018Updated: 09:06 AM Oct 02, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লিভার প্রতিস্থাপনের জন্য রাজ্য সরকারের চতুর্থ শ্রেণির এক কর্মীকে ২২ লক্ষ টাকা সাহায্য করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ডোনার হিসাবে ওই কর্মচারীর পরিবারের সদস্যকে আরও দু’লক্ষ টাকা সাহায্য করা হয়েছে।

Advertisement

শেখর দে খাদ্য দপ্তরের গ্রুপ-ডি পদে কর্মরত। দীর্ঘদিন ধরে তিনি লিভারের জটিল রোগের সমস্যায় ভুগছেন। তাঁর লিভার প্রতিস্থাপনের সিদ্ধান্ত নিয়েছেন হায়দরাবাদের ‘এশিয়ান ইনস্টিটিউট অফ গ্যাসট্রোএনট্রোলজি’-র চিকিৎসকরা। লিভার প্রতিস্থাপনের খরচ পড়বে আনুমানিক ২২ লক্ষ টাকা। চিকিৎসার প্রয়োজনে এই বিপুল পরিমাণ টাকা রাজ্য সরকারের স্বাস্থ্য প্রকল্প থেকে শেখরবাবুকে দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১৭ লক্ষ ৬০ হাজার টাকা ইতিমধ্যে শেখরবাবুকে দেওয়া হয়েছে।  শেখরবাবুকে সুস্থ করে তুলতে এগিয়ে এসেছেন তাঁর স্ত্রী ও ছেলে। শেখরবাবু বলেন, ‘স্ত্রী কুমকুম কিংবা ছেলে সায়নদীপের মধ্যে যাঁর শারীরিক পরীক্ষার বিভিন্ন রিপোর্ট আমার সঙ্গে মিলে যাবে, তাঁর থেকে লিভার প্রতিস্থাপন হবে।’ ডোনারকেও রাজ্য সরকারের পক্ষ থেকে ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য দিয়েছেন মুখ্যমন্ত্রী। খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, ‘একজন গ্রুপ-ডি কর্মচারীকে সুস্থ করে তুলতে ২৪ লক্ষ টাকা মুখ্যমন্ত্রীর সাহায্য প্রদান সারা দেশে নজির।’ সরকারের এই সাহায্যে আপ্লুত শেখরবাবু। তিনি বলেন, ‘মুখ্যমন্ত্রীকে কৃতজ্ঞতা জানাই। এই তালিকায রযেছেন খাদ্যমন্ত্রী, সেই সঙ্গে সুকল্যাণ দাশগুপ্ত ও মনিরুল ইসলাম-সহ সবকর্মীকে। এঁদের সাহায্য না পেলে আমি হায়দরাবাদে চিকিৎসার জন্য যেতে পারতাম না।’ আগামী ন’তারিখ হায়দরাবাদে রওনা দিচ্ছেন শেখরবাবু। তাঁর দ্রুত আরোগ্য কামনা করছেন খাদ্য দপ্তরের কর্মচারীরা।

[৫ লক্ষ টাকার প্রতারণা, অর্থ আদায়ে কর্মীকেই অপহরণ মালিকের]

 

The post লিভার প্রতিস্থাপনে গ্রুপ-ডি কর্মীকে ২৪ লক্ষ টাকা দিলেন মুখ্যমন্ত্রী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement