shono
Advertisement

নারদ মামলায় সুপ্রিম কোর্টের রায় ইতিবাচক, স্বাগত জানালেন মুখ্যমন্ত্রী

সংসদের এথিক্স কমিটি অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বলে আশা সূর্যকান্তর। The post নারদ মামলায় সুপ্রিম কোর্টের রায় ইতিবাচক, স্বাগত জানালেন মুখ্যমন্ত্রী appeared first on Sangbad Pratidin.
Posted: 02:55 PM Mar 21, 2017Updated: 04:32 PM Dec 30, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নারদ মামলায় সুপ্রিম কোর্টের রায়কে ইতিবাচক বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সুপ্রিম কোর্টে নারদ মামলায় হাই কোর্টের রায়ের বিরুদ্ধে আবেদন করেছিল রাজ্য সরকার ও তৃণমূলের সাংসদ সৌগত রায় ও মন্ত্রী শুভেন্দু অধিকারী। কিন্তু দুই মামলাই খারিজ করে দেয় সু্প্রিম কোর্ট। পাশাপাশি পক্ষপাতিত্বের অভিযোগ তোলায় হাই কোর্টের কাছে রাজ্য সরকারকে নিঃশর্ত ক্ষমা চাওয়ার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। একইসঙ্গে রাজ্য সরকারকে মামলা প্রত্যাহার করে নেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে। তবে সিবিআই তদন্তের নির্দেশ বহাল রাখলেও প্রাথমিক তদন্ত রিপোর্ট জমা দেওয়ার সময়সীমা বাড়িয়ে এক মাস করে দিয়েছে সুপ্রিম কোর্ট। সেই পরিপ্রেক্ষিতেই এদিন নবান্নে মুখ্যমন্ত্রী বলেন, ‘সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত। এই রায় ইতিবাচক রায়।’ যেখানে রাজ্য ধাক্কা খেল শীর্ষ আদালতে, সেখানে মমতা মনে করছেন এই রায় কিছুটা হলেও তাদেরই পক্ষে গিয়েছে। অন্যদিকে, নারদ মামলায় অভিযুক্ত মেয়র শোভন চট্টোপাধ্যায় সুপ্রিম কোর্টের রায় সম্পর্কে বলেন, আইন আইনের পথে চলবে।

Advertisement

[পদত্যাগ করুন মুখ্যমন্ত্রী, নারদ কাণ্ডে মমতাকে কটাক্ষ দিলীপ ঘোষের]

এদিকে, সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রও এদিন সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানিয়েছেন। তাঁর মতে, ‘নারদ কাণ্ডে সংসদের এথিক্স কমিটি অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বলে আশা করব। আমরা মনে করি, অতিরিক্ত মোহ পোষণের দরকার নেই। তৃণমূলের বিরুদ্ধে কোনও কিছু নিয়ে অভিযোগ নতুন নয়। সিবিআই চিটফান্ডের তদন্ত করছে। দীর্ঘ প্রক্রিয়ায় তদন্ত চলছে।’ কিন্তু সুর্যকান্তর মতো নরম সুরে না হলেও মমতা ও রাজ্য সরকারকে কটাক্ষ করতে ছাড়েননি বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর দাবি, ‘এই সরকারের আর ক্ষমতায় থাকার অধিকার নেই। মুখ্যমন্ত্রীর সব দোষ নিজের ঘাড়ে নিয়ে অবিলম্বে পদত্যাগ করা উচিত।’ সুপ্রিম কোর্ট রাজ্য সরকারকে হাই কোর্টের কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে বলায় তিনি মনে মনে করেন এ খুবই লজ্জার বিষয়।

[নারদ মামলায় সিবিআই তদন্তের নির্দেশ বহাল সুপ্রিম কোর্টের]

The post নারদ মামলায় সুপ্রিম কোর্টের রায় ইতিবাচক, স্বাগত জানালেন মুখ্যমন্ত্রী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement