shono
Advertisement

‘তিনদিন হল ডিভিসি জল ছাড়ছে, জানিয়েছে কাউকে?’ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী

ঝাড়খণ্ড থেকে ডিভিসি মাত্রাতিরিক্ত জল ছাড়লে হাওড়া–হুগলি ভাসার আশঙ্কা রয়েছে। The post ‘তিনদিন হল ডিভিসি জল ছাড়ছে, জানিয়েছে কাউকে?’ ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী appeared first on Sangbad Pratidin.
Posted: 07:45 PM Jul 15, 2020Updated: 07:45 PM Jul 15, 2020

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: বারবার সমস্যার কথা জানানোর পরও সেই এক কাজ। ফের রাজ্যকে না জানিয়ে ডিভিসি জল ছেড়ে দিয়েছে বলে অভিযোগ তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ক্ষোভ উগরে অবিলম্বে এ নিয়ে ব্যবস্থা নিতে বললেন রাজ্য প্রশাসনকে।

Advertisement

বুধবার রাজ্য মন্ত্রিসভার সিদ্ধান্ত–সহ একাধিক বিষয় নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন মুখ্যমন্ত্রী। তার মধ্যেই মুখ্যসচিব রাজীব সিনহাকে সতর্ক করে বলেন যে, “আমাদের না জানিয়ে ডিভিসি জল ছাড়তে শুরু করেছে। তিনদিন হল। এ নিয়ে কিছু জানিয়েছে ডিভিসি?” রাজ্য প্রশাসনের কাছে এ নিয়ে এখনও কোনও বার্তা আসেনি শুনে নিজেই ফের বলেন, “ওদের একটা কমিটি হয়েছিল। বলেছিল, আমাদের জানিয়ে তার পর অল্প করে জল ছাড়বে। কিন্তু কিছুই জানায়নি।” মুখ্যসচিবও দ্রুত জানান তিনি খোঁজ নিয়ে গোটা বিষয়টি নিয়ে যা ব্যবস্থা নেওয়ার নেবেন।

[আরও পড়ুন : করোনায় মৃত ‘ফ্রন্টলাইনার’দের পরিবারের সদস্যকে চাকরি দেবে রাজ্য]

বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় এর ফাঁকেই জানান তাঁর দপ্তর থেকে ১৫ দিন আগে এ নিয়ে সতর্ক করা হয়েছিল ডিভিসিকে। জল ছাড়ার আগে জানাতে বলা হয়েছিল। তার পরও কাজ না হওয়ায় কেন্দ্রীয় সরকারি এই সংস্থার কর্তব্যে গাফিলতির অভিযোগ তুলে উষ্মা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। বলেন, “সেচকে নিয়ে আলোচনা করে বিষয়টা নজরে রাখতে হবে।” ডিভিসির বিরুদ্ধে এর আগে একাধিকবার না জানিয়ে বাঁধের বাড়তি জল ছেড়ে দেওয়ার অভিযোগ উঠেছে। এখন কোভিড পরিস্থিতি। তার মধ্যে দক্ষিণবঙ্গে আমফানের ছোবল। এই দুই বিপর্যয়ের মধ্যে ঝাড়খণ্ড থেকে ডিভিসি মাত্রাতিরিক্ত জল ছাড়লে হাওড়া–হুগলি ভাসার আশঙ্কা রয়েছে। যা নতুন বিপর্যয় তৈরি করতে পারে দক্ষিণবঙ্গে।

[আরও পড়ুন : ৯৯ শতাংশ ক্ষতিগ্রস্ত আমফানের টাকা পেয়েছেন, তাও কেউ কেউ ডার্টি পলিটিক্স করছে: মুখ্যমন্ত্রী]

The post ‘তিনদিন হল ডিভিসি জল ছাড়ছে, জানিয়েছে কাউকে?’ ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার