shono
Advertisement

ইসিএলের কয়লা চুরিতে বাধা দিতেই CISF জওয়ানকে মার দুষ্কৃতীদের, বাঁচাতে গিয়ে জখম পুলিশও

ভাঙা হল CISF ও পুলিশের গাড়ি। হাসপাতালে ভরতি জখম জওয়ানও।
Posted: 04:24 PM Jun 07, 2022Updated: 04:26 PM Jun 07, 2022

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: কয়লা চুরিতে বাধা দিতে গিয়ে দুষ্কৃতীদের হাতে আক্রান্ত পুলিশ ও সিআইএসএফ (CISF) জওয়ান। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছ ইসিএলের (ECL) পাণ্ডবেশ্বর এরিয়ার সোনপুর বাজারি সিএইচপিতে। এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। 

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ইসিএলের সোনপুর বাজারি সিএইচপিতে সোমবার রাত এগারোটা নাগাদ কয়লা চুরি করতে ঢোকে দুষ্কৃতীরা। খনি থেকে কয়লা তোলার পর যেখানে জমা রাখা হয়, তাকে সিএইচপি বলা হয়। মালগাড়ির ওয়াগান থেকে তারা কয়লা লুঠ করছিল বলে অভিযোগ। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় সিআইএসএফের জওয়ানরা। লুঠে বাধা দিতে গেলে মারমুখী হয়ে ওঠে দুষ্কৃতীরা। অতর্কিতে জওয়ানদের উপর চড়াও হয় তারা। এমনকী, সিআইএসএফের গাড়িও ভাঙচুর করে।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীকে নিয়ে অশ্লীল মন্তব্যের জের, গোয়া থেকে গ্রেপ্তার ইউটিউবার রোদ্দুর রায়]

খবর পেয়ে কিছুক্ষণ পরই সেখানে পৌঁছয় পাণ্ডবেশ্বর থানার পুলিশ। পুলিশর উপরও দুষ্কৃতীরা চড়াও হয়। ভাঙচুর করে পুলিশেরও গাড়ি। ঘটনায় গুরুতর জখম হন এক সিআইএসএফ জওয়ান। দ্রুত আহত জওয়ানকে বহুলায় ইসিএলের ছোড়া রিজিওনাল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাঁকে স্থানান্তরিত করা হয় ইসিএলের কাল্লা সদর হাসপাতালে। আপাতত আহত জওয়ানের অবস্থা স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

ছবি: উদয়ন গুহরায়।

এই ঘটনায় মঙ্গলবার সকালে ইসিএলের পক্ষ থেকে পাণ্ডবেশ্বর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে জানান আসানসোল-দুর্গাপুর পুলিশের ডিসি (পূর্ব) অভিষেক গুপ্তা। উল্লেখ্য, কয়েকদিন আগেই ইসিএলের বাকোলা কোলিয়ারিতে এক কয়লা চোরকে বাধা দিতে গিয়ে আক্রান্ত হয় ইসিএলের এক নিরাপত্তারক্ষী। দুষ্কৃতীর মারে ওই নিরাপত্তারক্ষীর মাথা ফেটে যায়। কয়লা চোরদের হাতে বারবার নিরাপত্তারক্ষী ও পুলিশ আক্রান্ত হওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে খনি এলাকায়।

[আরও পড়ুন: প্রাইমারি টেটেও পাশ না করে চাকরি! বেআইনি নিয়োগে হাই কোর্টে দায়ের মামলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার