shono
Advertisement

ফের জ্বালানি জ্বালা, একলাফে অনেকটা বাড়ল বাণিজ্যিক গ্যাসের দাম

কলকাতায় সিলিন্ডারপ্রতি বাণিজ্যিক গ্যাসের দাম কত?
Posted: 09:03 AM Nov 01, 2023Updated: 09:03 AM Nov 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুমে আরও বাড়ল আমনাগরিকের জ্বালানি জ্বালা। একধাক্কায় সিলিন্ডার পিছু ১০০ টাকা করে বাড়িয়ে দেওয়া হল বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম। গত ২ মাসে এই নিয়ে দ্বিতীয়বার বাড়ল বাণিজ্যিক গ্যাসের মূল্য। তবে স্বস্তির খবর হল ঘরোয়া কাজে ব্যবহৃত LPG বা রান্নার গ্যাসের দাম এদিন বাড়ানো হয়নি।

Advertisement

প্রতি মাসের শুরুতে এলপিজির (LPG) দাম নির্ধারণ করে রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলো। মূল্যবৃদ্ধির ফলে কলকাতায় বাণিজ্যিক গ্যাসের ১৯ কেজি সিলিন্ডারের দাম বেড়ে হল ১৯৪৩ টাকা। দিল্লিতে সিলিন্ডারপ্রতি বাণিজ্যিক গ্যাসের দাম বেড়ে হল ১৮৩৩ টাকা। মুম্বইয়ে বাণিজ্যিক গ্যাসের দাম লিটারপ্রতি হল ১৭৮৫ টাকা ৫০ পয়সা। চেন্নাইয়ে এই দাম বেড়ে হল ১৯৯৯ টাকা ৫০ পয়সা।

[আরও পড়ুন: ‘এক রাতেই সব পালটে যায়…’, সুশান্তের সঙ্গে বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন অঙ্কিতা]

এর আগে পরপর বেশ কয়েক দফা বাণিজ্যিক গ্যাসের দাম কমানো হয়েছিল। কিন্তু উৎসবের মরশুমে সেটা আবার বাড়ানো হল। এর আগে গত ১ অক্টোবর একধাক্কায় সিলিন্ডার পিছু ২০৯ টাকা করে বাড়িয়ে দেওয়া হয়েছিল। দুদফায় এই মূল্যবৃদ্ধি ঘটলেও রান্নার গ্যাসের দাম বাড়ল না আপাতত। প্রসঙ্গত, হোটেল, রেস্তরাঁয় রান্নার জন‌্য বাণিজ্যিক গ‌্যাস ব‌্যবহার করা হয়। মূল‌্যবৃদ্ধির বাজারে ফের একদফা বাণিজ্যিক গ‌্যাসের দাম (Commercial LPG cylinder prices) বাড়ায় রান্না করা খাবারের দাম বাড়বে। যার পরোক্ষ প্রভাব পড়বে পণ্যের বাজারেও।

[আরও পড়ুন: এবার শুভেন্দুর বিরুদ্ধে আইনি পদক্ষেপ কাকলির, ১০০ কোটির মানহানি মামলার হুঁশিয়ারি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement