shono
Advertisement

ধর্মীয় ভাবাবেগে আঘাত, ভারতে নেটফ্লিক্স নিষিদ্ধের দাবি তুলল কট্টরপন্থী হিন্দু সংগঠন

অভিযোগ মূলত ‘ল্যায়লা’, ‘সেক্রেড গেমস’ এবং ‘ফায়ার’ নিয়ে। The post ধর্মীয় ভাবাবেগে আঘাত, ভারতে নেটফ্লিক্স নিষিদ্ধের দাবি তুলল কট্টরপন্থী হিন্দু সংগঠন appeared first on Sangbad Pratidin.
Posted: 02:58 PM Sep 14, 2019Updated: 02:58 PM Sep 14, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ উঠল জনপ্রিয় ওয়েব চ্যানেল নেটফ্লিক্সের বিরুদ্ধে। নেটফ্লিক্সে দেখানো বেশ কয়েকটি ওয়েব সিরিজে হিন্দু ধর্মকে বিকৃত করার অভিযোগ তুলেছে হিন্দু জনজাগরুতি সমিতি। আর তাই ভারতে নেটফ্লিক্স নিষিদ্ধ করার দাবি তুলল ওই হিন্দু সংগঠন।

Advertisement

[আরও পড়ুন : লোভ দেখিয়ে তরুণীদের আটকে রাখতেন ছোটপর্দার এই অভিনেত্রী, চলত যৌন অত্যাচারও ]

শুক্রবার পানাজি থানার সাইবার ক্রাইম বিভাগে নেটফ্লিক্সের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে হিন্দু জনজাগরুতি সমিতির তরফে। তাদের মূল অভিযোগ, নেটফ্লিক্সে হিন্দু ধর্ম এবং ভারতীয় সংস্কৃতিকে নেতিবাচক আলোকে রেখে দেখানো হচ্ছে। তাঁদের দাবি, ভারতীয় রীতিনীতির তোয়াক্কা না করেই যা ইচ্ছে তাই তাই দেখানো হচ্ছে ওয়েব সিরিজগুলিতে। অভিযোগের তীর মূলক নেটফ্লিক্সের ৩টি ওয়েব সিরিজের দিকে- ‘ল্যায়লা’, ‘সেক্রেড গেমস’ এবং ‘ফায়ার’-এর দিকে। দর্শকদের কাছে এই ওয়েব সিরিজগুলি বেশ জনপ্রিয়, অতএব এগুলোর কন্টেন্ট দেখে মানুষের মনে অনেক ভুল ধারণার সৃষ্টি হচ্ছে, এমন অভিযোগই তুলেছে হিন্দু জনজাগরুতি সমিতি। এগুলি সরাসরি ধর্মীয় ভাবাবেগে আঘাত করছে এবং ভারতীয় সংস্কৃতিকে নেতিবাচক আলোকে তুলে ধরছে, এই মর্মে অভিযোগ দায়ের হয়েছে পানাজি থানায়।

[আরও পড়ুন : যেমন খুশি তেমন? ওয়েব সিরিজেও এবার সেন্সরের কাঁচি পড়তে চলেছে ]

 এখানেই শেষ নয়। এমনকী, এই কট্টরপন্থী হিন্দু সংগঠনটি নেটফ্লিক্সকে ভারতে নিষিদ্ধ করার দাবি জানিয়ে মুম্বইয়ের পুলিশ কমিশনার এবং কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকেও অভিযোগ জানিয়েছে। নেটফ্লিক্সের বিরুদ্ধে অভিযোগ অবশ্য এই প্রথম নয়। এর আগেও ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ এনে জনপ্রিয় এই ওয়েব চ্যানেল নেটফ্লিক্সকে নিষিদ্ধ করার দাবি জানিয়েছিলেন শিবসেনার এক নেতা। 

এই প্রসঙ্গে হিন্দু জনজাগরুতি সমিতির মুখপাত্র সতীশ কোচরেকর বলেন, “নেটফ্লিক্স-এ হিন্দু ধর্মকে হিংসাত্মক এবং ভারতীয় সংস্কৃতিকে অশ্লীলভাবে উপস্থাপিত করা হচ্ছে। এর ফলে বিশ্বে ভারতীয় সংস্কৃতি এবং হিন্দুদের সম্পর্কে একটা নেতিবাচক মনোভাব গড়ে উঠছে। এই গোটা বিষয়টির নেপথ্যে একটা গভীর চক্রান্ত কাজ করছে। তাই নেটফ্লিক্স নিষিদ্ধ করার দাবি তুলেছি আমরা।” 

The post ধর্মীয় ভাবাবেগে আঘাত, ভারতে নেটফ্লিক্স নিষিদ্ধের দাবি তুলল কট্টরপন্থী হিন্দু সংগঠন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement