shono
Advertisement

রামলীলাকে ‘চাইল্ড পর্নোগ্রাফি’র সঙ্গে তুলনা, আইনি ঝামেলায় প্রকাশ রাজ

দিল্লির তিলক মার্গ থানায় দায়ের হয়েছে অভিযোগ। The post রামলীলাকে ‘চাইল্ড পর্নোগ্রাফি’র সঙ্গে তুলনা, আইনি ঝামেলায় প্রকাশ রাজ appeared first on Sangbad Pratidin.
Posted: 08:35 PM Oct 25, 2019Updated: 09:59 PM Oct 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিনেতা প্রকাশ রাজের বিরুদ্ধে দায়ের হল এফআইআর। দুই আইনজীবী তিলক মার্গ পুলিশ স্টেশনে তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। তাঁদের অভিযোগ, হিন্দু সম্প্রদায়ের অনুভূতিকে আঘাত করেছে অভিনেতার সাম্প্রতিকতম বক্তব্য। রামলীলাকে শিশু পর্নোগ্রাফির সঙ্গে তুলনা করার জন্যই প্রকাশ রাজের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে।

Advertisement

কিছুদিন আগে একটি সাক্ষাৎকারে অভিনেতা প্রকাশ রাজ বলেছিলেন, রামলীলা অনুষ্ঠান তিনি পছন্দ করেন না। এই প্রসঙ্গে কথা বলতে গিয়েই তিনি শিশু পর্নোগ্রাফির কথা তুলে আনেন। বলেন, রামলীলার আধুনিকীকরণ হয়েছে। রাম-সীতার ঘটনা এখন যেভাবে দেখানো হচ্ছে, তা তাঁর পছন্দ নয়। বিষয়টি তাঁর কাছে অনেকটা ‘চাইল্ড পর্নোগ্রাফি’র মতো ব্যাপার। ঠিক যেমন শিশুদের নিয়ে পর্নোগ্রাফি তাঁর পছন্দ নয়, তেমনই রামলীলাও পছন্দ করেননি তিনি।

[ আরও পড়ুন: ‘অভিনয় জীবনের সেরা চরিত্র’, দ্রৌপদীর ভূমিকায় দীপিকা ]

অভিনেতার এই বক্তব্যের পর শোয়ের সঞ্চালক তাঁকে প্রশ্ন করেন, তিনি রামলীলার মঞ্চকে শিশু পর্নোগ্রাফির সঙ্গে তুলনা করলেন কেন? জবাবে প্রকাশ রাজ বলেন, বর্তমান যুগে যেভাবে রামলীলা পরিবেশিত হয়, তা সমাজের জন্য ঠিক নয়। এতে সংখ্যালঘুদের মধ্যে ভয়ের পরিবেশ তৈরি হয়। আর এখানেই তাঁর সমস্যা। কিন্তু প্রকাশ রাজের এই বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ঝড় তোলে। এরপরই অভিনেতার এই বক্তব্য ঘিরে শুরু হয় বিতর্ক।

একাধিকবার বিজেপির বিরুদ্ধে তোপ দেগেছেন অভিনেতা প্রকাশ রাজ। নোট বাতিলের পর থেকেই মোদি সরকারের তীব্র সমালোচক তিনি। সাংবাদিক বন্ধু গৌরী লঙ্কেশের খুনের পর সরাসরি বিজেপি সরকারের বিরোধিতা করেন। উগ্র হিন্দুত্ববাদের তীব্র বিরোধী অভিনেতা। এমনকী সরকারের বিরুদ্ধাচরণ করে তিনি এবছর লোকসভা নির্বাচনে লড়েওছিলেন। বেঙ্গালুরু সেন্ট্রাল কেন্দ্র থেকে নির্দল প্রার্থী হিসেবে নির্বাচনে লড়েন তিনি। কিন্তু জিততে পারেননি। কিন্তু তারপরও সরকারের বিরুদ্ধে সুর তাঁর নরম হয়নি। বরং কটাক্ষ করে টুইটারে তিনি সরাসরি লেখেন, “আমার মুখে একটা মোক্ষম থাপ্পড় পড়েছে। আমি আমার জায়গায় দাঁড়িয়েই থাকব। ধর্মনিরপেক্ষ ভারতের জন্য আমার লড়াই চলবে। একটা কঠিন লড়াই সবেমাত্র শুরু হল। যারা এই যাত্রায় আমার সঙ্গে ছিলেন, তাদের ধন্যবাদ। জয় হিন্দ।”

[ আরও পড়ুন: ‘সান্ড কি আঁখ’ ছবিকে উত্তরপ্রদেশে করমুক্ত করল যোগী সরকার ]

The post রামলীলাকে ‘চাইল্ড পর্নোগ্রাফি’র সঙ্গে তুলনা, আইনি ঝামেলায় প্রকাশ রাজ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement