shono
Advertisement

ক্ষমতায় এলেই নরেন্দ্র মোদি স্টেডিয়ামের নাম বদলে সর্দার প্যাটেলের নামে, প্রতিশ্রুতি কংগ্রেসের

দলের ইস্তেহারে পুরনো বিতর্ক উসকে দিল হাত শিবির।
Posted: 03:55 PM Nov 12, 2022Updated: 04:29 PM Nov 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের নাম নরেন্দ্র মোদি স্টেডিয়াম (Narendra Modi Stadium)। গত বছরের ফেব্রুয়ারিতে এই নামকরণই করা হয় আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামের। কিন্তু কংগ্রেসের দাবি, আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচনে (Gujarat election) তারা জয়ী হলে এই স্টেডিয়ামের নাম বদলে সর্দার বল্লভভাই স্টেডিয়াম করে দেবে।

Advertisement

সামনেই গুজরাট নির্বাচন। প্রচারে জোরকদমে নেমে পড়েছে সব দলই। এই পরিস্থিতিতে প্রকাশিত হয়েছে কংগ্রেসের (Congress) ইস্তেহার। সেটি প্রকাশের সময় রাজস্থানের মুখ্যমন্ত্রী বর্ষীয়ান নেতা অশোক গেহলট দাবি করেন, এটা কেবল কথার কথা নয়। ইস্তেহারে যা বলা হয়েছে, ক্ষমতায় এলে সেটাই ব্যবহৃত হবে তাদের প্রথম ক্যাবিনেট বৈঠকে। আর সেইমতোই পদক্ষেপ করা হবে।

[আরও পড়ুন: চাকরিপ্রার্থীকে কামড়ের ঘটনায় শুরু বিভাগীয় তদন্ত, লেডি কনস্টেবলকে তলব লালবাজারের]

কংগ্রেসের আরও দাবি, ক্ষমতায় এলে তারা গুজরাটে ১০ লক্ষ চাকরি দেবে। এছাড়াও সরকারি চাকরিতে মহিলাদের জন্য ৫০ শতাংশ সংরক্ষণ, বিধবা ও বর্ষীয়ান মহিলাদের জন্য মাসিক ২ হাজার টাকা ভাতা, বেকারদের জন্য ৩ হাজার টাকার বেকার ভাতার মতো পদক্ষেপও করা হবে। খোলা হবে ৩ হাজার ইংরাজি মাধ্যম স্কুল।এবং স্নাতক স্তর পর্যন্ত মেয়েদের পড়াশোনার জন্য খরচ লাগবে না।

তবে ইস্তাহারের সবচেয়ে আকর্ষণীয় অংশ নিঃসন্দেহে মোদির নামে নামকরণ হওয়া স্টেডিয়ামের নাম বদলের প্রতিশ্রুতি। উল্লেখ্য, গত ২০২১ সালের ফেব্রুয়ারিতে ওই স্টেডিয়ামের নতুন করে সংস্কার হওয়া মোতেরা স্টেডিয়ামের উদ্বোধন হয়। সেই সময়ই স্টেডিয়ামটির নাম রাখা হয় নরেন্দ্র মোদি স্টেডিয়াম। এই পরিবর্তনের ঘোষণার পরই নেটদুনিয়া কিন্তু বেশ সরগরম। সর্দার প্যাটেলের নামে তৈরি হওয়া স্টেডিয়ামের নামকরণ কেন প্রধানমন্ত্রীর নামে? অনেকেই সেই নিয়ে প্রশ্ন তোলেন। কটাক্ষ করে ‘লগে রহো মুন্নাভাই’ সিনেমার একটি ভিডিও টুইট করে আপ। কেউ কেউ আবার স্টেডিয়ামে রিলায়েন্স, আদানির নামে স্ট্যান্ড থাকা নিয়েও প্রশ্ন তোলেন। কেউ আবার অভিযোগ করেন, আরও একবার BJP-RSS সর্দার প্যাটেলকে অপমান করল। সেই বিতর্কই ভোটের আগে নতুন করে উসকে দিল কংগ্রেস।

[আরও পড়ুন: ডাকসাইটে পুরুষ নেতারাই গুজরাটে বিজেপির তারকা প্রচারক, ব্রাত্য মেয়েরা]

উল্লেখ্য, এবারের নির্বাচনে কংগ্রেস এনসিপির সঙ্গে জোট গড়েছে। ১৮২টি আসনে মাত্র তিনটি আসনে প্রার্থী দিয়েছে শরদ পাওয়ারের দল। বাকিগুলিতে হাত শিবিরেরই প্রার্থী। দুই দলই জানিয়েছে, যেহেতু তারা ইউপিএ জোটের শরিক, তাই গুজরাটেও তারা জোট বেঁধেই এগতে চাইছে। আগামী ১ ও ৫ ডিসেম্বর দুই দফায় ভোট সেরাজ্যে। ৮ ডিসেম্বর গণনা ও ফলপ্রকাশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement