shono
Advertisement

বাংলাদেশকে নব্য পাকিস্তান বানানোর ষড়যন্ত্র! প্রতিরোধের ডাক আওয়ামি লিগের

বংলাদেশে জঙ্গিদের মদত দিচ্ছে পাকিস্তানের কুখ্যাত গুপ্তচর সংস্থা আইএসআই।
Posted: 10:25 AM Aug 30, 2022Updated: 10:25 AM Aug 30, 2022

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশকে নব্য পাকিস্তান বানানোর ষড়যন্ত্র চলছে। তবে সেই পরিকল্পনা কখনই সফল হবে না। ষড়যন্ত্রকারীদের সমস্ত প্রচেষ্টা ভেস্তে দেওয়া হবে। এভাবেই প্রতিরোধের ডাক দিয়েছেন আওয়ামি লিগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন।

Advertisement

দেশের আওয়ামি লিগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, প্রাক্তন মন্ত্রী ও কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু সোমবার রাজধানী ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউতে জাতীয় শোক দিবস উপলক্ষে যুব মহিলা লিগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। তিনি বলেন, “যারা বাংলাদেশকে নব্য পাকিস্তান বানানোর দিবাস্বপ্ন দেখছে, তাদের সে আশা পূর্ণ হবে না। স্বাধীনতা বিরোধী রাজনৈতিক অপশক্তিকে ঐক্যবদ্ধ করে চক্রান্ত ও ষড়যন্ত্রের মাধ্যমে যারা দেশকে নব্য পাকিস্তান বানানোর দিবাস্বপ্ন দেখছে তাদের স্বপ্ন ভেঙে দেওয়া হবে।”

[আরও পড়ুন: ‘বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী ভারতীয়রা’, টাটা-বিড়লাদের প্রতি আস্থা হাসিনার শিল্প উপদেষ্টার]

দলের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে আমু আরও বলেন, “বঙ্গবন্ধুকে হত্যার পরে খুনি ও স্বাধীনতা বিরোধীদের রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিকভাবে পুনর্বাসিত করে যারা বাংলাদেশকে পাকিস্তানের ভাবধারায় ফিরিয়ে নেওয়ার স্বপ্ন দেখেছিল, তারা আবার সক্রিয় হয়ে উঠেছে। তাদের দিবাস্বপ্ন ভেঙে দিতে নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে অনেকে জাতীয় সরকার, তদারকি সরকার-সহ বিভিন্ন দাবি তুলছেন। যে যত কথাই বলুক না কেন সংবিধানের বিকল্প কিছু হতে পারে না। নির্বাচন সংবিধান মেনেই হবে।”

উল্লেখ্য, মায়ানমারে রোহিঙ্গা জঙ্গিদের মদত দিচ্ছে পাকিস্তানের কুখ্যাত গুপ্তচর সংস্থা আইএসআই। মায়ানমারের জঙ্গি সংগঠন আরাকান রোহিঙ্গা সালভেশন আর্মি তথা আরসা-কে মদত দিচ্ছে তারা। আর সেই প্রভাব এসে পড়ছে বাংলাদেশের রোহিঙ্গা শিবিরগুলিতে। বিগতদিনে শরণার্থীদের মধ্যে জঙ্গিদের তৎপরতা বেড়েছে বলেও একাধিক রিপোর্টে জানিয়েছে বাংলাদেশের গোয়েন্দারা সংস্থাগুলি। পাশাপাশি, বাংলাদেশের মৌলবাদী শক্তিগুলিকে টাকা ও অস্ত্র জুগিয়ে দেশটিকে অস্থির করার চেষ্টা করছে আইএসআই বলেও অভিযোগ।

[আরও পড়ুন: ভারতের সাহায্যে রুশ তেল আমদানিতে আগ্রহী জ্বালানি জ্বালায় জর্জরিত বাংলাদেশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement