shono
Advertisement

ধর্ষণ বিরোধী মিছিলের ফ্লেক্সে ফলাও করে লেখা নির্যাতিতার নাম! বিতর্কে রাজ্য বিজেপি

সুপ্রিম কোর্টের গাইডলাইন অনুযায়ী, কোনও পরিস্থিতিতেই ধর্ষিতার নাম প্রকাশ্যে আনা যায় না। The post ধর্ষণ বিরোধী মিছিলের ফ্লেক্সে ফলাও করে লেখা নির্যাতিতার নাম! বিতর্কে রাজ্য বিজেপি appeared first on Sangbad Pratidin.
Posted: 08:47 PM Jan 10, 2020Updated: 08:50 PM Jan 10, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নারী নিরাপত্তার দাবিতে মিছিল। অথচ, সেই মিছিলে যে ফ্লেক্স ব্যবহার করা হয়েছে, তাতে ফলাও করে লেখা ধর্ষিতার নাম। যথারীতি প্রবল বিতর্কের মুখে রাজ্য বিজেপি। শুক্রবার রাজ্যজুড়ে আইনশৃঙ্খলার অবনতি এবং কুমারগঞ্জ গণধর্ষণ কাণ্ডের প্রতিবাদে নন্দন থেকে হাজরা পর্যন্ত মিছিল করে বিজেপির মহিলা ও যুব মোর্চা। সেই মিছিলের ব্যনারে স্পষ্ট করে লেখা ছিল কুমারগঞ্জের ধর্ষিতা তরুণীর নাম। যা সুপ্রিম কোর্টের গাইডলাইনের পরিপন্থী। সুপ্রিম কোর্ট নির্দেশ অনুযায়ী, কোনও অবস্থাতেই কোনও নির্যাতিতার ছবি বা নাম প্রকাশ্যে আনা যাবে না। অথচ, রাজ্য বিজেপি সেই নির্দেশিকার তোয়াক্কাই করল না।

Advertisement

রাজ্যজুড়ে আইনশৃঙ্খলার অবনতি এবং কুমারগঞ্জ গণধর্ষণ কাণ্ডের প্রতিবাদে নন্দন থেকে হাজরা পর্যন্ত মিছিলের সিদ্ধান্ত নেয় বিজেপি। তবে শুক্রবারের এই মিছিলের অনুমতি দেয়নি কলকাতা পুলিশ। তাই পুলিশের বিরুদ্ধে বিমাতৃসুলভ আচরণের অভিযোগ তুলে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হতে হয় বিজেপিকে। পরে অবশ্য হাই কোর্ট শর্তসাপেক্ষে মিছিলে অনুমতি দেয়। এই নিয়ে বিতর্কের অবসান হওয়ার আগেই নতুন বিতর্ক শুরু। মূল ব্যানারে কুমারগঞ্জের ওই ধর্ষিতার নাম না থাকলেও, তা প্রকাশ্যে লেখা ছিল ফ্লেক্সে। তাও একটা-দু’টো নয়, বেশ কয়েকটি এই ধরনের ফ্লেক্স প্রকাশ্যে এই মিছিলে দেখা যায়।

[আরও পড়ুন: বিক্ষোভের আশঙ্কা, প্রধানমন্ত্রীর সফর ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা কলকাতায়]

যা নিয়ে তীব্র আপত্তি জানিয়েছে বিরোধীরা। তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) বিজেপিকে তীব্র আক্রমণ শানিয়ে বলেছেন, “ওটা একটা অসভ্যের দল। কোনও ভদ্র মানুষ দলটা করে না। সুপ্রিম কোর্টের গাইডলাইনও ওরা মানে না।” সিপিএমের এক নেতা বলছেন, এই কাজটা একমাত্র বিজেপির মতো অশিক্ষিত দলই করতে পারে। বিজেপি মানেই বিতর্ক। যদিও, বিজেপির তরফে ওই ফ্লেক্সের সত্যতা স্বীকার করা হয়নি। বিজেপি সাংসদ তথা মহিলা মোর্চার নেত্রী লকেট চট্টোপাধ্যায় বলছেন, “কারা ফ্লেক্স এনেছিল আমরা জানি না। ওরা আমাদের লোক না। আমরা ধর্ষিতার একটাই নাম দিয়েছি, দুর্গা। বাংলার দুর্গার উপর অত্যাচারের প্রতিবাদে এই মিছিল।”

The post ধর্ষণ বিরোধী মিছিলের ফ্লেক্সে ফলাও করে লেখা নির্যাতিতার নাম! বিতর্কে রাজ্য বিজেপি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement