shono
Advertisement

কলকাতায় ভুয়ো কল সেন্টার খুলে প্রতারণা, পুলিশের জালে ৭

আমেরিকার গ্রাহকদের উপর নজর ছিল প্রতারকদের। The post কলকাতায় ভুয়ো কল সেন্টার খুলে প্রতারণা, পুলিশের জালে ৭ appeared first on Sangbad Pratidin.
Posted: 01:28 PM Oct 18, 2019Updated: 01:56 PM Oct 18, 2019

অর্ণব আইচ: কলকাতায় ভুয়ো কল সেন্টারের পর্দাফাঁস করল পুলিশ। একটি অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার শহরের দু’টি জায়গায় অভিযান চালান সাইবার ক্রাইম শাখার গোয়েন্দারা। গ্রেপ্তার করা হয় ৭ অভিযুক্তকে। তাদের কাছ থেকে বেশ কিছু নথি উদ্ধার করা হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, কয়েকদিন আগেই দিল্লি থেকে বিখ্যাত আন্তর্জাতিক বণিজ্যিক সংস্থা মাইক্রোসফ্টের ভারতীয় শাখার আইনজীবী ভুপিন্দর সিং বিন্দ্রা কলকাতা পুলিশের কাছে একটি অভিযোগ দায়ের করেন। তিনি জানান, মাইক্রোসফ্টের নাম নিয়ে কে বা করা একটি প্রতারণাচক্র চালাচ্ছে। সংস্থাটির গ্রাহকদের প্রযুক্তিগত সহায়তার নামে লক্ষ-লক্ষ টাকা আত্মসাৎ করছে তারা। বিশেষ করে আমেরিকায় থাকা গ্রাহকদের নিশানা করছে প্রতারকরা। নিজের অভিযোগে, উইজার্ড ই মার্কেটিং প্রাইভেট লিমিটেড ও ‘ভিশন কল সার্ভিসেস প্রাইভেট লিমিটেড’ নামের দু’টি সংস্থার নাম উল্লেখ করেন আইনজীবী ভুপিন্দর সিং বিন্দ্রা। তারপরই বৃহস্পতিবার ওই দুই সংস্থার তপশিয়া ও রফি আহমেদ কিদওয়াই রোডের অফিসে হানা দেন সাইবার ক্রাইম শাখার গোয়েন্দারা।

গোয়েন্দারা জানিয়েছেন, দুটি জায়গায় অভিযান চালিয়ে মোট সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে বেশ কিছু হার্ডডিস্ক, পেনড্রাইভ ও নথি উদ্ধার করা হয়েছে। ওই দু’টি অফিসে ভুয়ো কল সেন্টার খুলে দিব্যি প্রতারণার ফাঁদ পাতা হয়ছিল। সেখান থেকে কম্পিউটার সফটওয়্যার নির্মাতা মাইক্রোসফ্টের বিভিন্ন গ্রাহকদের তালিকা খুজে বের করে, তাঁদের নিশানা করা হত। বিশেষ করে আমেরিকার গ্রাহকদের উপর নজর ছিল প্রতারকদের। প্রযুক্তিগত সহায়তার নামে গ্রাহকদের ব্যাংক-সহ বিভিন্ন তথ্য হাতিয়ে নিত জালিয়াতরা। তারপর বেমালুম টাকা হাতিয়ে ফেলত তারা।

[আরও পড়ুন: বাবুল নিগ্রহের মাসখানেকের মাথায় ফের যাদবপুরে রাজ্যপাল, বিশ্ববিদ্যালয়ের কোর্ট বৈঠকে যোগ]

The post কলকাতায় ভুয়ো কল সেন্টার খুলে প্রতারণা, পুলিশের জালে ৭ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার