shono
Advertisement

COVID-19: দেশে করোনায় দৈনিক মৃত্যু পাঁচশোর কম, গত ২৪ ঘণ্টায় কমল সংক্রমণও

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত ৩৮,১৬৪।
Posted: 09:39 AM Jul 19, 2021Updated: 09:53 AM Jul 19, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন করোনার (Corona Virus) তৃতীয় ঢেউ। তার আগে দেশের কোভিড (COVID-19) গ্রাফে ওঠানামার খেলা চলছেই। রবিবার দেশের দৈনিক সংক্রমণ ছিল ৪১ হাজারের বেশি। আর সোমবার তা নেমে এল ৩৮ হাজারে। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ১৬৪ জন। তবে মৃত্যুর হারে স্বস্তি। মহামারীতে দৈনিক মৃত্যু নেমে এল পাঁচশোর নিচে। গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ৪৯৯ জন। একদিনে সুস্থ হয়ে ফিরেছেন ৩৮ হাজার ৬৬০ জন।

Advertisement

এই নিয়ে দেশে মোট কোভিড আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১১ লক্ষ ৪৪ হাজার ২২৯। সুস্থ হয়েছেন ৩ কোটি ৩ লক্ষ ৮ হাজার ৪৫৬। করোনার ছোবলে প্রাণ হারিয়েছেন মোট ৪ লক্ষ ১৪ হাজার ১০৮ জন। প্রতিদিনই একটু একটু করে কমছে অ্যাকটিভ রোগীর সংখ্যা। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ রোগী ৪ লক্ষ ২১ হাজার ৬৬৫। এখনও পর্যন্ত করোনা টিকা (Corona vaccine) পেয়েছেন দেশের মোট ৪০ কোটি ৬৪ লক্ষ ৮১ হাজার ৪৯৩ জন। এই হার আরও দ্রুতগতিতে বাড়াতে হবে, চিকিৎসকদের পরামর্শ এমনই। যদিও এই মুহূর্তে দেশে ভ্যাকসিনের কিছুটা সংকট রয়েছে বলে প্রতিদিন টিকাদানের হার সমান হচ্ছে না, এমনই জানাচ্ছে কেন্দ্র।

[আরও পড়ুন: Pegasus Project নিয়ে উত্তাল দেশ, মন্ত্রী-বিচারপতি-বিরোধীদের ফোনে আড়ি পাতার অভিযোগ]

তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আগে অতি সতর্ক কেন্দ্র। গত সপ্তাহেই দক্ষিণ ভারতের ৬ রাজ্যের সঙ্গে বৈঠক করে তাদের সতর্ক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)।  কোনও কোনও রাজ্য়ে লকডাউন, কারফিউয়ের মেয়াদ বাড়ানো হয়েছে। তবে তারই মধ্যে আসন্ন ইদ উপলক্ষে কেরলে লকডাউন শিথিল করায় বিতর্কের মুখে পড়েছে বামপন্থী বিজয়ন সরকার। কারণ, এই রাজ্যে এখনও করোনা গ্রাফ যথেষ্ট উদ্বেগজনক। তবে অন্যান্য জায়গায় কড়া বিধিনিষেধের মধ্যেই তৃতীয় ঢেউ সামলে নেওয়ার প্রস্তুতি চলছে।

[আরও পড়ুন: Jammu-Kashmir: রাতভর সেনা-জঙ্গি গুলিযুদ্ধ, নিকেশ LeT শীর্ষ কমান্ডার-সহ ২ সন্ত্রাসবাদী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement