shono
Advertisement

করোনা LIVE UPDATE: সংক্রমণ বৃদ্ধির জের, মধ্য জুলাই পর্যন্ত লকডাউন গুয়াহাটিতে

২৮ জুন থেকে দু'সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা অসমের স্বাস্থ্যমন্ত্রীর। The post করোনা LIVE UPDATE: সংক্রমণ বৃদ্ধির জের, মধ্য জুলাই পর্যন্ত লকডাউন গুয়াহাটিতে appeared first on Sangbad Pratidin.
Posted: 08:38 AM Jun 26, 2020Updated: 01:55 PM Jun 26, 2020

দেশে আনলক ওয়ান পর্বের মধ্যে দিয়ে চলেছে। তবে করোনা সংক্রমণ নিয়ে উদ্বেগ কমেনি এতটুকুও। এখনও পর্যন্ত দেশে ৪ লক্ষ ৯০হাজার ৪০১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৫হাজার ৩০১ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৬৪৮ জন। রাজ্যে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৬০৬ জনের। এই পরিস্থিতিততে আগামী ১২ আগস্ট পর্যন্ত সমস্ত ট্রেন পরিষেবা বাতিল করেছে রেল মন্ত্রক। যদিও বিশেষ ট্রেন যেমন চলছিল, তেমনই চলবে। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

Advertisement

দুপুর ১.২৯: বাড়ছে করোনা সংক্রমণ। অসমের গুয়াহাটিতে ২৮ তারিখ থেকে ১৪ দিনের জন্য সম্পূর্ণ লকডাউন। ঘোষণা স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার। অসমের অন্যান্য শহরে আপাতত সপ্তাহান্তে লকডাউন থাকবে।

দুপুর ১.১৭: দুর্গাপুরের ডেপুটি ম্যাজিস্ট্রেটের শরীরে মিলল করোনা সংক্রমণ। মহকুমাশাসক-সহ তাঁর সংস্পর্শে আসা সবাইকে পাঠানো হল আইসোলেশনের। স্য়ানিটাইজ করা হয় মহকুমাশাসকের অফিস।

দুপুর ১২.২২: করোনা মোকাবিলায় আমেরিকার চেয়ে ভাল কাজ হয়েছে উত্তরপ্রদেশে। ‘আত্মনির্ভর ভারত’ প্রকল্পের আওতায় উত্তরপ্রদেশ রোজগার অভিযানের উদ্বোধন করে যোগী সরকারের প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পরিযায়ী শ্রমিকদের কর্মসংস্থান হবে এই প্রকল্পের মাধ্যমে।

বেলা ১১.৫০: পরীক্ষা হবে না CBSE’র দশম, দ্বাদশে। ইন্টারনাল অ্যাসেসমেন্টের ভিত্তিতে জুলাইয়ের মাঝামাঝি সময়ে ফলপ্রকাশ। বোর্ডের আবেদন মঞ্জুর করে রায় সুপ্রিম কোর্টের।

বেলা ১১.৩৫: বাংলাদেশের চিকিৎসক মহলে করোনার কামড়। মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে ডাক্তারদের প্রাণ যাওয়ায় চিন্তা প্রশাসনিক মহলে। নিজেদের সুরক্ষা নিয়ে চিন্তিত চিকিৎসকরাও। এখনও পর্যন্ত ৫৩ জন চিকিৎসক প্রাণ হারিয়েছেন করোনায়।

বেলা ১১.০২: বেঙ্গালুরুর কেসি জেনারেল হসপিটালের ঘরে গলায় দড়ি দিয়ে আত্মঘাতী বছর ষাটের করোনা রোগী। খবর নিশ্চিত করল পুলিশ।

সকাল ১০.৩৪: সুখবর। জুলাইয়ে অক্সফোর্ডের তৈরি করোনা প্রতিষেধকের বাণিজ্যিক উৎপাদন শুরু হতে পারে। হাতে হাত মিলিয়ে কাজে নামছে পুণের সিরাম ইনস্টিটিউট।

সকাল ১০.০৭: দু’বার করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। তা সত্ত্বেও কাটছে না ভয়। ব্রাজিল প্রেসিডেন্ট জাইর বলসোনারোর আশঙ্কা, তিনি করোনায় আক্রান্ত হয়ে থাকতেও পারেন।

সকাল ৯. ৫০: কুড়ি মিনিটে করোনা পরীক্ষার ফল হাতেনাতে। দিল্লিতে বেসরকারি ল্যাবরেটরির তরফে গড়ে তোলা হচ্ছে পরিকাঠামো।

সকাল ৯.১৮: লাগামহীন সংক্রমণ দেশে। গত ২৪ ঘণ্টায় ১৭,২৯৬ জন নতুন করে করোনায় আক্রান্ত। মৃত্যু হয়েছে ৪০৭ জনের। এনিয়ে দেশে করোনা পজিটিভের সংখ্যা ৪ লক্ষ ৯০ হাজারেরও বেশি। মৃত ১৫৩০১। স্বাস্থ্য মন্ত্রকের নয়া পরিসংখ্যানে মিলল তথ্য।

সকাল ৮.১৪: রেমডিসিভিরকে (Remdisivir) করোনা চিকিৎসার ওষুধ হিসেবে মান্যতা দিল ইউরোপিয়ান মেডিসিন এজেন্সি। তবে শর্তসাপেক্ষে ওষুধটি ব্যবহারে ছাড় সংস্থার।

সকাল ৮.০৫: কিরঘিজস্তান থেকে দমদম বিমানবন্দরে ফেরা ১৫১ জন পড়ুয়াদের শেষ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে পাঠাল পুলিশ। ‘বন্দে ভারত মিশন’-এর আওতায় বৃহস্পতিবার অনেক রাতে তাঁরা নামেন দমদমে। এরপর পুলিশ তাঁদের কোয়ারেন্টাইনে নিয়ে যেতে চাইলে বাকবিতন্ডা বাঁধে। সেখান থেকে হাতাহাতিও হয়। ১৫১ জন পড়ুয়া বিমানবন্দরেই বিক্ষোভ দেখান। চারঘণ্টা পর তাঁদের হোম কোয়ারেন্টাইনে পাঠানোয় অনুমতি দেয় পুলিশ।

সকাল ৮: আজ থেকে তারকেশ্বর মন্দির খোলার সিদ্ধান্ত হলেও, শেষপর্যন্ত খুলল না মন্দির। সংলগ্ন এলাকায় নতুন করে ১০ জনের শরীরে করোনা সংক্রমণ হওয়ায় বৃহস্পতিবার রাতে সিদ্ধান্ত বদল করা হয়। কবে খুলব মন্দির, এখনও ঠিক হয়নি। বাতিল শ্রাবণী মেলাও।

[আরও পড়ুন: তুমুল বৃষ্টির সঙ্গে আকাশ থেকে নামল মৃত্যু, বজ্রপাতে বিহারে মৃত অন্তত ৮৩]

সকাল ৭.৪৬: উত্তরপ্রদেশে আজ ‘আত্মনির্ভর ভারত’-এর উদ্বোধন। ভিডিও কনফারেন্সে সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, যোগ দেবেন যোগী আদিত্যনাথ।

সকাল ৭.১৩: নয়ডা, হাপুর, বুলন্দশহর, মুজফ্ফরনগর-সহ দিল্লি সংলগ্ন বেশ কয়েকটি এলাকায় রাত্রিকালীন কারফিউয়ের নিয়ম বদল। রাত ৮টা থেকে সকাল ৬টা পর্যন্ত নাইট কারফিউ। মাস্ক ছাড়া রাস্তায় বেরলেই জরিমানা।

সকাল ৭: মেক্সিকোয় উদ্বেগজনক হারে বাড়ছে করোনা সংক্রমণ। মৃতের সংখ্যা ছাড়াল ২৫০০০, আক্রান্ত দু লক্ষ। এএফপি সূত্রে খবর।

The post করোনা LIVE UPDATE: সংক্রমণ বৃদ্ধির জের, মধ্য জুলাই পর্যন্ত লকডাউন গুয়াহাটিতে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement