shono
Advertisement

২৬ সেপ্টেম্বর আইপিএলের ঢাকে কাঠি? নিজেদের মতো করে প্রস্তুতি শুরু করছে ফ্র্যাঞ্চাইজিগুলি

সামনে এসেছে ফাইনাল ম্যাচের দিনক্ষণও! The post ২৬ সেপ্টেম্বর আইপিএলের ঢাকে কাঠি? নিজেদের মতো করে প্রস্তুতি শুরু করছে ফ্র্যাঞ্চাইজিগুলি appeared first on Sangbad Pratidin.
Posted: 05:56 PM Jul 18, 2020Updated: 05:56 PM Jul 18, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার বিসিসিআইয়ের (BCCI) বৈঠকের পর আরও উজ্জ্বল হয়েছে আইপিএল আয়োজনের আশা। তবে করোনা পরিস্থিতিতে হয়তো এবছর দেশের বাইরেই বসতে পারে টুর্নামেন্টের আসর। হাজার প্রতিকূলতা সত্ত্বেও আইপিএল নিয়ে যে ইতিবাচক মনোভাব ভারতীয় বোর্ডের, তা একপ্রকার স্পষ্ট হয়ে গিয়েছে। এবার প্রশ্ন হল, টুর্নামেন্ট হলে কবে তা শুরু হবে? বোর্ডের তরফে এ বিষয়ে সরকারিভাবে কিছু জানানো না হলেও সোশ্যাল দুনিয়ায় কান পাতলে শোনা যাচ্ছে, আগামী ২৬ সেপ্টেম্বরই নাকি শুভ সূচনা আইপিএল ১৩-র!

Advertisement

আসলে গতকাল বিসিসিআইয়ের তরফে জানা গিয়েছিল, দেশে করোনা পরিস্থিতি উদ্বেগজনক হওয়ায় এবছর সংযুক্ত আরব আমিরশাহীকেই (UAE) ভেন্যু হিসেবে বেছে নেওয়া হতে পারে। আর আইসিসি (ICC) যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবছরের মতো স্থগিত ঘোষণা করে, তবেই আইপিএল আয়োজন সম্ভব। সেক্ষেত্রে সেপ্টেম্বরের শেষ সপ্তাহ থেকে নভেম্বরের মধ্যে টুর্নামেন্টের সূচি তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। এই খবর পাওয়ার পরই নেটদুনিয়ায় ছড়িয়ে পড়ে যে সব ঠিকঠাক থাকলে ২৬ সেপ্টেম্বরই শুরু আইপিএল (IPL)। ফাইনাল ৬ নভেম্বর। এমনকী প্র্যাকটিসের জন্য আগস্টের তৃতীয় সপ্তাহেই নাকি দলগুলি দুবাই পৌঁছে যাবে। যদিও এমন কোনও দিনক্ষণ বোর্ডের তরফে এখনও নিশ্চিত করা হয়নি।

[আরও পড়ুন: ‘ব্রেকফাস্ট টেবিলে কেউ পাশে বসত না’, সতীর্থদের বিরুদ্ধে বর্ণবৈষম্যের অভিযোগ এনতিনির]

তবে আইপিএল আয়োজনের উজ্জ্বল সম্ভাবনা দেখার পরই নিজেদের মতো করে প্রস্তুতি শুরু করে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলি। ক্রিকেটারদের আমিরশাহী উড়িয়ে নিয়ে যেতে চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করা থেকে কোন হোটেলে তাঁরা থাকবেন, সবই খোঁজ খবর নেওয়া শুরু হয়েছে। আসলে করোনা আবহে ক্রিকেটারদের নিয়ে কোনওরকম ঝুঁকি নিতে রাজি নন ফ্র্যাঞ্চাইজি কর্তারা। সেই কারণেই চার্টার্ড ফ্লাইটের চিন্তাভাবনা। পাশাপাশি একাধিক দলের মালিক চাইছেন, আমিরশাহীতে নয়, ভারতেই যেন আইসলেশন পিরিয়ড কাটাতে দেওয়া হয় ক্রিকেটারদের। শোনা যাচ্ছে তাঁদের দাবি, বায়ো-সিকিওর পরিবেশে সপ্তাহ দুয়েক রাখা হোক ক্রিকেটারদের। তারপর করোনা টেস্ট হোক। এবং রিপোর্ট আসার পর সেই বুঝে আমিরশাহী উড়ে যান ক্রিকেটাররা।

যদিও পুরো বিষয়টাই পরিকল্পনার মধ্যেই রয়েছে। কারণ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত না নিলে, আইপিএলের আকাশ থেকে অনিশ্চয়তার মেঘ পুরোপুরি কাটবে না।

[আরও পড়ুন: অপেক্ষার অবসান, করোনা আতঙ্ক কাটিয়ে আগামী সপ্তাহেই খেলার মাঠে ফিরছেন দর্শকরা]

The post ২৬ সেপ্টেম্বর আইপিএলের ঢাকে কাঠি? নিজেদের মতো করে প্রস্তুতি শুরু করছে ফ্র্যাঞ্চাইজিগুলি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement