shono
Advertisement

করোনা আক্রান্ত চিন থেকে ভারতীয় বিমানে ফিরলেন ২৩ বাংলাদেশি নাগরিক

নয়াদিল্লিতে বাংলাদেশিদের নিয়ে অবতরণ করে ভারতের বিশেষ বিমান। The post করোনা আক্রান্ত চিন থেকে ভারতীয় বিমানে ফিরলেন ২৩ বাংলাদেশি নাগরিক appeared first on Sangbad Pratidin.
Posted: 01:42 PM Feb 27, 2020Updated: 01:42 PM Feb 27, 2020

সুকুমার সরকার, ঢাকা: করোনা আক্রান্ত চিন থেকে ভারতীয় বিমানে ফিরলেন ২৩ জন বাংলাদেশি নাগরিক। বৃহস্পতিবার ভারতের রাজধানী নয়াদিল্লিতে বাংলাদেশিদের নিয়ে অবতরণ করে ভারতের বিশেষ বিমান।

Advertisement

ভারতীয় হাই কমিশন একটি ফেসবুক পোস্টে জানিয়েছে, করোনা ভাইরাসের উৎসস্থল হুবেই প্রদেশের রাজধানী ইউহান শহর থেকে ২৩ জন বাংলাদেশি নাগরিককে নিয়ে আসা হয়েছে। আপাতত দিল্লির একটি কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছে তাঁদের। বুধবার, ফেস মাস্ক, গ্লাভস-সহ প্রায় ১৫ টন চিকিৎসা সামগ্রী নিয়ে ইউহান পৌঁছায় ভারতীয় সামরিক বাহিনীর একটি সি-১৭ গ্লোবমাস্টার প্লেন। ফেরার পথে ৭৬ জন ভারতীয় নাগরিকদের পাশাপাশি বাংলাদেশ, মালদ্বীপ, আমেরিকা, সাউথ আফ্রিকা, তানজানিয়ার নাগরিকদের প্রভাবিত এলাকা থেকে ফেরত নিয়ে আসা হয়। সংক্রমণের আশঙ্কায় আপাতত তাঁদের দিল্লির একটি কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হবে। উল্লেখ্য, বিমানটির অবতরণের অনুমতি নিয়ে সদ্য নয়াদিল্লি ও বেজিংয়ের মধ্যে তুঙ্গে পৌঁছায় তরজা। তারপরই বিশেষ বিমানটির জন্য ইউহানের দরজা খুলে দেয় চিনা প্রশাসন।   

এদিকে, করোনা সংক্রমণের প্রথম দু’টি মামলার কথা জানিয়েছে পাকিস্তান। সে দেশের স্বাস্থ্যবিভাগ জানিয়েছে, করাচি ও ইসলমাবাদে দুই ব্যক্তির শরীরে পাওয়া গিয়েছে এই জীবাণু। ফলে ভারতীয় উপমহাদেশে মারণ রোগটির হামলার আশঙ্কা বৃদ্ধি পেয়েছে। প্রসঙ্গত, এর আগেও চিন থেকে বেশ কয়েকজন নাগরিককে ফেরত এনেছে বাংলাদেশ। তবে তাঁদের কারও শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।           

[আরও পড়ুন: করোনা আক্রান্ত বাংলাদেশি শ্রমিকের পরিবারকে ১০ হাজার ডলারের সহায়তা]

The post করোনা আক্রান্ত চিন থেকে ভারতীয় বিমানে ফিরলেন ২৩ বাংলাদেশি নাগরিক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement