shono
Advertisement

দেশে একদিনে করোনার কবলে ১২ হাজার ১৯৪ জন, সামান্য বাড়ল অ্যাকটিভ কেস

কমল দৈনিক মৃতের সংখ্যা।
Posted: 10:10 AM Feb 14, 2021Updated: 10:19 AM Feb 14, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা যেন শেষ হয়েও শেষ হওয়ার নাম নিচ্ছে না। দিন দুই আগেই দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যাটা নেমে গিয়েছিল ১০ হাজারের নিচে। কিন্তু রবিবার যেন ঠিক তার উলটো ছবি। শনিবারই একধাক্কায় দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়ে ১২ হাজার হয়ে গিয়েছিল। রবিবারও সংখ্যাটা কমবেশি একইরকম থাকল। তবে চিন্তার বিষয় হল, এদিনও দৈনিক সুস্থতার সংখ্যাটা আগের থেকে অনেকটা কমেছে। ফলে অনেকটা বেড়েছে অ্যাকটিভ কেস। তবে, স্বাস্থ্যমন্ত্রককে স্বস্তি দিয়ে কমেছে দৈনিক মৃতের সংখ্যা।

Advertisement

রবিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১২ হাজার ১৯৪ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে নামমাত্র বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৯ লক্ষ ৪ হাজার ৯৪০ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫৫ হাজার ৬৪২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯২ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটাই কম।

[আরও পড়ুন: রাম মন্দির তহবিলে জমা পড়েছে দেড় হাজার কোটি টাকারও বেশি, জানাল ট্রাস্ট]

গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ১১ হাজার ১০৬ জন। যা দৈনিক আক্রান্তের থেকে খানিকটা কম। আপাতত দেশে মোট অ্যাকটিভ কেস ১ লক্ষ ৩৭ হাজার ৫৬৭ জন। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ১ কোটি ৬ লক্ষ ১১ হাজার ৭৩১ জন। দেশে ইতিমধ্যেই ৮২ লক্ষ ৬৩ হাজার ৮৫৮ জন স্বাস্থ্যকর্মীকে করোনার টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের গতি নির্ধারিত লক্ষ্যের থেকে কম হলেও, অন্যান্য দেশের তুলনায় অনেকটাই বেশি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement