shono
Advertisement

দেশে করোনায় মৃতের সংখ্যা পেরিয়ে গেল ৮০ হাজারের গণ্ডি, আক্রান্ত পেরল ৪৯ লক্ষ

দেশে দৈনিক সংক্রমণ কমল প্রায় ১০ হাজার। The post দেশে করোনায় মৃতের সংখ্যা পেরিয়ে গেল ৮০ হাজারের গণ্ডি, আক্রান্ত পেরল ৪৯ লক্ষ appeared first on Sangbad Pratidin.
Posted: 09:46 AM Sep 15, 2020Updated: 09:53 AM Sep 15, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগাতার বেশ কয়েকদিন ৯০ হাজারের উপরে থাকার পর সোমবার দেশের দৈনিক করোনা সংক্রমণ খানিকটা কমল। এদিন নতুন করে ৮৩ হাজারের কিছু বেশি মানুষ করোনার কবলে পড়লেন। তবে দৈনিক সংক্রমণ (COVID0-19 daily update) কমার দিনই অনভিপ্রেত একটি রেকর্ড গড়ে ফেলল ভারত। দেশে করোনায় মৃতের সংখ্যাটা পেরিয়ে গেল ৮০ হাজারের গণ্ডি। বিশ্বের তৃতীয় দেশ হিসেবে এই সংখ্যাটা পেরল ভারত।

Advertisement

মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৮৩ হাজার ৮০৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে হাজার দশেক কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ লক্ষ ৩০ হাজার ২৩৭ জন। আমেরিকা এবং ব্রাজিল দুই দেশের থেকেই ভারতের দৈনিক সংক্রমণ কয়েক গুণ বেশি।

[আরও পড়ুন: ২৫ সেপ্টেম্বর থেকে দেশজুড়ে ফের ৪৬ দিনের টানা লকডাউন? কী জানাল কেন্দ্র?]

দৈনিক মৃত্যুর সংখ্যাতেও এই মুহূর্তে ভারত বিশ্বে প্রথম স্থানে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ৫৪ জনের। যা বিশ্বের অন্যান্য দেশের থেকে অনেক বেশি। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮০ হাজার ৭৭৬ জন। তবে আতঙ্কের মধ্যে স্বস্তি দিচ্ছে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় প্রায় ৯০ হাজার মানুষ সুস্থ হয়েছেন। ফলে এই মুহূর্তে মোট করোনাজয়ীর সংখ্যা ৩৮ লক্ষ ৫৯ হাজার ৪০০ জন।

The post দেশে করোনায় মৃতের সংখ্যা পেরিয়ে গেল ৮০ হাজারের গণ্ডি, আক্রান্ত পেরল ৪৯ লক্ষ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement