shono
Advertisement

COVID-19 Update: দশ হাজারের নিচে নামল দেশের দৈনিক করোনা সংক্রমণ, কমল মৃত্যুর হারও

গত ২৪ ঘণ্টা দেশে কোভিড পজিটিভ রোগীর সংখ্যা ৮ হাজারের সামান্য বেশি।
Posted: 09:30 AM Feb 28, 2022Updated: 10:03 AM Feb 28, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বসন্তের শুরু থেকে সুস্থতার পথে দ্রুত এগোচ্ছে দেশ। সপ্তাহের প্রথম দিনই ভারতের কোভিড (COVID-19) গ্রাফে বড়সড় স্বস্তি। একদিনে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে নেমে এল ১০ হাজারের নিচে। কমল মৃত্যুর হারও। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ভাইরাসে (Coronavirus)সংক্রমিত হয়েছেন ৮০১৩ জন। রবিবারও যা ছিল ১০ হাজারের বেশি। একদিনে করোনার বলি দেশের ১১৯ জন, রবিবার এই সংখ্যা ছিল প্রায় আড়াইশো। সংক্রমণ ও মৃত্যু – দুই হারই নিম্নমুখী।

Advertisement

স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিক বুলেটিন অনুযায়ী, গত ২৪ঘণ্টায় দেশে করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৬,৭৬৫ জন।  এনিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা ৪ কোটি ২৩ লক্ষ ৭ হাজার ৬৮৬। অ্যাকটিভ কেস নেমেছে অনেকটাই। এই মুহূর্তে দেশে করোনা অ্যাকটিভ রোগীর (Active cases) সংখ্যা ১,০২,৬০১। শতকরা হিসেবে যা ০.২৪ শতাংশ। পজিটিভিটি রেট ১.১১ শতাংশ। যা গত সপ্তাহের তুলনায় বেশ কম বলেই বোঝা গিয়েছে পরিসংখ্যানের তুলনামূলক বিচারে। 

[আরও পড়ুন: খাস কলকাতায় স্বর্ণ ব্যবসায়ীর রহস্যমৃত্যু, পা বাঁধা অবস্থায় উদ্ধার দেহ]

কোভিডের তৃতীয় ঢেউ সামলাতে জোরকদমে চলছে টিকাকরণ (Corona vaccination)। ইতিমধ্যে ১৭৭ কোটি ৫০ লক্ষেরও বেশি মানুষের টিকাকরণ হয়ে গিয়েছে। ছোটদের টিকাকরণের জন্য আরও একটি টিকা ছাড়পত্র পেয়েছে সম্প্রতি। এছাড়া বয়স্কদের বুস্টার ডোজ দেওয়া হচ্ছে। পাশাপাশি, বিভিন্ন রাজ্যে একাধিক ছাড় দিয়েও কোভিড নিষেধাজ্ঞা জারি থাকায় করোনার বিরুদ্ধে লড়াইয়ে সহায়ক হয়ে উঠছে। যদিও মহামারীর জের কাটিয়ে এবার স্বাভাবিক ছন্দে ফেরার পথে ক্রমশ এগোচ্ছে দেশ। তাই স্বাস্থ্যবিধি মেনেই নানা জায়গায় খোলা হয়েছে স্কুল, কলেজ। 

[আরও পড়ুন: কূটনীতির লড়াইয়ে আবারও রাষ্ট্রসংঘে রাশিয়ার পাশেই ভারত-চিন!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement