shono
Advertisement

Coronavirus: দেশের দৈনিক করোনা পরিসংখ্যানে খানিকটা স্বস্তি, বাংলা ও অসমকে সতর্ক করল কেন্দ্র

অ্যাকটিভ কেস বাড়লেও কমল দৈনিক মৃত্যু এবং সংক্রমণ।
Posted: 09:38 AM Oct 31, 2021Updated: 09:38 AM Oct 31, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুমে দেশের করোনা পরিসংখ্যানের ওঠানামা অব্যাহত। গতকালই অ্যাকটিভ কেস কমে গত দেড় বছরের মধ্যে সর্বনিম্ন স্তরে দাঁড়িয়েছিল। আজ ফের তা সামান্য বাড়ল। যদিও, আজকের অ্যাকটিভ কেসের সংখ্যাটাও গত ২৪৭ দিনের মধ্যে সর্বনিম্ন। অ্যাকটিভ কেস সামান্য বাড়লেও দেশের দৈনিক আক্রান্ত এবং মৃত্যু দু’টোই এদিন কমেছে।

Advertisement

রবিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪৪৬ জনের। যা আগের দিনের থেকে অনেকটাই কম। এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে ১২ হাজার ৮৩০ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে অনেকটাই কম। এখনও পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪২ লক্ষ ৭৩ হাজার ৩০০ জন। মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৫৮ হাজার ১৮৬ জন।

[আরও পড়ুন: সম্মুখসমর! মমতার সফরের মধ্যেই গোয়ায় জনসংযোগের চেষ্টায় একাধিক কর্মসূচি রাহুলের]

সংক্রমণ সামান্য কমলেও করোনার অ্যাকটিভ কেস এদিন সামান্য বেড়েছে। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ১ লক্ষ ৫৯ হাজার ২৭২ জন। যা গত ২৪৭ দিনের মধ্যে সর্বনিম্ন। করোনা মোকাবিলায় শক্তি জোগাচ্ছেন করোনাজয়ীরা। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৩৬ লক্ষ ৫৫ হাজার ৮৪২ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১৪ হাজার ৬৬৭ জন।

[আরও পড়ুন: পাকিস্তানের জয়ে উচ্ছ্বাস করলেও শাস্তি দেওয়া যাবে না, চিঠি লিখে মোদির কাছে আরজি মেহেবুবার]

উৎসবের মরশুমে বাড়ছে করোনা সংক্রমণ। বাংলা এবং অসম সরকারকে আলাদা করে সতর্ক করল কেন্দ্র। গত ২৬ অক্টোবর কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের অতিরিক্ত সচিব দুই রাজ্যকে চিঠি দিয়ে কঠোর বিধি পালনের পরামর্শ দিয়েছে। সেই সঙ্গে রাজ্যে সংক্রমণের হার বৃদ্ধি নিয়ে উদ্বেগও প্রকাশ করেছে কেন্দ্র। বিশেষভাবে নজর দিতে বলা হয়েছে কলকাতা এবং হাওড়ার পরিস্থিতির দিকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement