shono
Advertisement

Coronavirus: দৈনিক সংক্রমণ সামান্য কমলেও স্বস্তি নেই করোনা পরিসংখ্যানে, চিন্তা পজিটিভিটি রেটে

বাড়ছে অ্যাকটিভ কেসও।
Posted: 09:45 AM Jul 11, 2022Updated: 09:45 AM Jul 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরপর চারদিন দেশের দৈনিক করোনা সংক্রমণ ছিল ১৮ হাজারের বেশি। সোমবার সেই সংখ্যাটা খানিক কমলেও মোটের উপর করোনা পরিসংখ্যান একেবারেই স্বস্তিদায়ক নয়। একে তো অ্যাকটিভ কেস লাগাতার বেড়েই চলেছে। সেই সঙ্গে পাল্লা দিচ্ছে অ্যাকটিভ কেসও। গত ২৪ ঘণ্টার অ্যাকটিভ কেসের হার বেড়ে দাঁড়িয়েছে ৬ শতাংশের কাছাকাছি। যেটা বড়সড় চিন্তার কারণ স্বাস্থ্যমন্ত্রকের জন্য।

Advertisement

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৬৭৮ জন। যা আগের দিনের থেকে সামান্য কম। বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ১ লক্ষ ৩০ হাজার ৭১৩ জন। যা গতকালের থেকে ২ হাজার ২৩ জন বেশি। দেশের অ্যাকটিভ কেস ০.৩০ শতাংশে পৌঁছে গিয়েছে। সবচেয়ে বেশি সংক্রমিত রাজ্যগুলির মধ্যে রয়েছে কেরল, তামিলনাড়ু, কর্ণাটক, মহারাষ্ট্র এবং বাংলা।

[আরও পড়ুন: গোয়ায় বড়সড় ভাঙনের মুখে কংগ্রেস, বিজেপিতে যোগ দিতে পারেন একাধিক নেতা, তুঙ্গে জল্পনা]

রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ২৬ জন। এই সংখ্যাটাও আগের দিনের থেকে কম। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৫ হাজার ৪৫৪ জন। করোনার দৈনিক আক্রান্তের পাশাপাশি সুস্থতার হারও চিন্তার। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৯ লক্ষ ৮৩ হাজার ১৬২ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১৪ হাজার ৬২৯ জন। সুস্থতার হার কমের দাঁড়িয়েছে ৯৮.৫০ শতাংশ।

[আরও পড়ুন: শ্রীলঙ্কার প্রেসিডেন্টের মতো অবস্থা হবে মোদির, কটাক্ষ তৃণমূল বিধায়ক ইদ্রিস আলির]

তবে সবচেয়ে চিন্তার জায়গা হল দেশের পজিটিভিটি রেট বা সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় দেশের পজিটিভিটি রেট ৫.৯৯ শতাংশ। সাপ্তাহিক পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ৪.১৮ শতাংশ। কোভিডের সংক্রমণ রুখতে বুস্টার ডোজে জোর দিচ্ছে কেন্দ্র। ইতিমধ্যেই দেশে ১৯৮ কোটি ৮৮ লক্ষ করোনা ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement