shono
Advertisement

দেশের দৈনিক করোনা সংক্রমণ নামল ৫০ হাজারের নিচে, ভোটপ্রচারে আরও ছাড় কমিশনের

করোনার তৃতীয় ধাক্কাও সামলে নিল দেশ!
Posted: 09:41 AM Feb 13, 2022Updated: 09:41 AM Feb 13, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে করোনার তৃতীয় ঢেউয়ের প্রভাব যে ফেব্রুয়ারির মাঝামাঝিই শেষ হতে চলেছে তা আগেই আন্দাজ করেছিলেন বিশেষজ্ঞরা। হচ্ছেও তাই। লাগাতার নিম্নমুখী দেশের করোনা গ্রাফ। রবিবার আরও একদফা স্বস্তির খবর শোনাল স্বাস্থ্যমন্ত্রক। এদিন দৈনিক সংক্রমণ কমে এল ৫০ হাজারেরও নিচে। কমেছে মৃতের সংখ্যাও।

Advertisement

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৮৭৭ জন। যা আগের দিনের থেকে অনেক কম। এদিন দেশের পটিজিভিটি রেটও নেমে এসেছে ৩.১৭ শতাংশে। যা আগের থেকে অনেকটাই চিন্তামুক্ত করছে চিকিৎসকদের। পাশাপাশি এদিন কমেছে মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬৮৪ জনের। দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ৮ হাজার ৬৬৫ জন।

[আরও পড়ুন: কাশ্মীরের ‘স্বাধীনতা’ নিয়ে পোস্ট, KFC-সহ একাধিক সংস্থার বিরুদ্ধে বিক্ষোভ হিন্দুত্ববাদীদের]

অ্যাকটিভ কেসও আগের মতোই নিম্নমুখী। এই নিয়ে পরপর বেশ কয়েক সপ্তাহ কমল দেশের চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ৫ লক্ষ ৩৭ হাজার ৪৫ জন। যা আগের দিনের থেকে প্রায় ৭৩ হাজার কম। পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ১৫ লক্ষ ৮৫ হাজার ৭১১ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১ লক্ষ ১৭ হাজার ৫৯১ জন।

[আরও পড়ুন: ‘উসকানিমূলক মন্তব্য বরদাস্ত নয়’, হিজাব বিতর্কে আমেরিকাকে কড়া জবাব ভারতের]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৭২ কোটি ৮১ লক্ষের বেশি ডোজ করোনার টিকা (Corona Vaccine) দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ১৪ লক্ষ ১৫ হাজার ২৭৯ জনের। করোনা গ্রাফে স্বস্তি মিলতেই পাঁচ রাজ্যের ভোটের প্রচারের বিধি শিথিল করেছে নির্বাচন কমিশন। আগে রাত ১০টা থেকে সকাল ৮টা পর্যন্ত ভোটপ্রচার পুরোপুরি নিষিদ্ধ ছিল। সেটা এবার কমিয়ে ১০টা থেকে সকাল ৬ টা পর্যন্ত করা হয়েছে। সেই সঙ্গে প্রশাসনের অনুমতিক্রমে র‍্যালি বা পদযাত্রাতেও ছাড়পত্র দেওয়া হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement