shono
Advertisement

ফের বিশ্বরেকর্ড ভারতের, দেশে একদিনে করোনার কবলে ৯৭ হাজারেরও বেশি মানুষ

এখনও পর্যন্ত সুস্থ তিন চতুর্থাংশেরও বেশি করোনা রোগী। The post ফের বিশ্বরেকর্ড ভারতের, দেশে একদিনে করোনার কবলে ৯৭ হাজারেরও বেশি মানুষ appeared first on Sangbad Pratidin.
Posted: 09:46 AM Sep 12, 2020Updated: 09:53 AM Sep 12, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দৈনিক করোনা সংক্রমণের নিরিখে ফের বিশ্বরেকর্ড ভারতের। একদিনে করোনার কবলে সাড়ে ৯৭ হাজারেরও বেশি মানুষ। বিশ্বরেকর্ড মৃতের সংখ্যার নিরিখেও। COVID নিয়ে এই জোড়া অস্বস্তির খবরের দিন স্বাস্থ্যমন্ত্রক একটি স্বস্তির খবরও দিয়েছে। মন্ত্রকের দাবি, দেশে নতুন আক্রান্তের হার এবং সুস্থতার হারের মধ্যে ব্যবধান প্রতিদিন বাড়ছে। আর এই মুহূর্তে মোট রোগীর তিন চতুর্থাংশেরও বেশি সুস্থ। সক্রিয় রোগী মাত্র এক চতুর্থাংশ। তবে, দৈনিক সংক্রমণ নিয়ে উদ্বেগ এখনও কাটছে না।

Advertisement

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৯৭ হাজার ৫৭০ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে সামান্য বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৬ লক্ষ ৫৯ হাজার ৯৮৫ জন। আমেরিকা এবং ব্রাজিল দুই দেশের থেকেই ভারতের দৈনিক সংক্রমণ কয়েক গুণ বেশি।

[আরও পড়ুন: মাস্কেই কেল্লাফতে! বন্দুক উঁচিয়ে সোনার দোকান থেকে গয়নাগাটি হাতিয়ে উধাও দুষ্কৃতী]

দৈনিক মৃত্যুর সংখ্যাতেও এই মুহূর্তে ভারত বিশ্বে প্রথম স্থানে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ২০১ জনের। যা বিশ্বের অন্যান্য দেশের থেকে অনেক বেশি। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭৭ হাজার ৪৭২ জন। মোট মৃতের সংখ্যার নিরিখে এই মুহূর্তে বিশ্বে তৃতীয় ভারত। তবে মৃতের সংখ্যাটা বাড়লেও দেশের মৃত্যুহার এখনও কমের দিকেই।  আক্রান্ত এবং মৃতের সংখ্যায় ফের রেকর্ড করলেও সুস্থতার সংখ্যাটা খানিকটা স্বস্তি দিচ্ছে। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৮২ হাজারেরও বেশি মানুষ। যা এখনও পর্যন্ত রেকর্ড। দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৩৬ লক্ষ ২৪ হাজার ১৯৭ জন। 

The post ফের বিশ্বরেকর্ড ভারতের, দেশে একদিনে করোনার কবলে ৯৭ হাজারেরও বেশি মানুষ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement