shono
Advertisement

বাংলাদেশে করোনায় মৃত্যু বেড়ে ৮৪, আক্রান্ত ২১৪৪

শনিবার মৃত্যু হয়েছে ৯ জনের। The post বাংলাদেশে করোনায় মৃত্যু বেড়ে ৮৪, আক্রান্ত ২১৪৪ appeared first on Sangbad Pratidin.
Posted: 05:19 PM Apr 18, 2020Updated: 05:19 PM Apr 18, 2020

সুকুমার সরকার, ঢাকা: করোনা ভাইরাসের জেরে শনিবার দুপুর পর্যন্ত গোটা বিশ্বে মৃত্যু হয়েছে এক লক্ষ ৫৪ হাজার ৮২৭ জনের। আর আক্রান্তের সংখ্যা গিয়ে পৌঁছেছে ২২ লক্ষ ৬৩ হাজার ৫২। এর মধ্যেই আশার আলো জাগিয়ে ৫ লক্ষ ৮১ হাজার ১৬১ জন সুস্থ হয়ে উঠেছেন। বাংলাদেশেও গত দুদিনের তুলনায় কমেছে মৃত্যুর সংখ্যা। বৃহস্পতিবার যেখানে ১০ জন ও শুক্রবার ১৫ জনের মৃত্যু হয়েছিল, শনিবার সেখানে মারা গিয়েছেন ৯ জন।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার গত দু’দিনের থেকে মৃত্যুর সংখ্যা কমলেও আক্রান্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসের প্রকোপে পড়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এর ফলে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৪ জনে। নতুন করে আরও ৩০৬ জনের শরীরে করোনা ভাইরাসের সন্ধান পাওয়া গিয়েছে। এদের ধরে শনিবার পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ১৪৪ জন।

[আরও পড়ুন: আপনজনের টান, পেট্রাপোল দিয়ে দেশে ফিরলেন ৬৪৫ জন বাংলাদেশি ]

শনিবার দুপুর আড়াইটের সময় ঢাকার মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (MIS) বিভাগের ‘করোনা ভাইরাস সংক্রান্ত’ অনলাইন স্বাস্থ্য বুলেটিন হয়। তার মাধ্যমে এই তথ্য জানান আইইডিসিআরের পরিচালক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। তিনি জানান, মৃত ৯ জনের মধ্যে ছ’জন ঢাকার, দু’জন নারায়ণগঞ্জের ও সাভারের একজন। গত ২৪ ঘণ্টায় ২১১৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে ৩০৬ জনের শরীরে করোনা সন্ধান পাওয়া গিয়েছে। এখনও পর্যন্ত গোটা দেশে মোট ২১ হাজার ০৯১টি নমুনা সংগ্রহ করা হয়েছে।

[আরও পড়ুন: বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত ১৫, আক্রান্তের সংখ্যা বেড়ে ১৮৩৮]

The post বাংলাদেশে করোনায় মৃত্যু বেড়ে ৮৪, আক্রান্ত ২১৪৪ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement