shono
Advertisement

বাংলাদেশে বাড়ছে করোনা আতঙ্ক, সরকারের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ

বিমানবন্দরে করোনা ভাইরাস পরীক্ষায় গাফিলতি। The post বাংলাদেশে বাড়ছে করোনা আতঙ্ক, সরকারের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ appeared first on Sangbad Pratidin.
Posted: 10:59 AM Feb 08, 2020Updated: 10:59 AM Feb 08, 2020

সুকুমার সরকার, ঢাকা: ভয়াবহ করোনা ভাইরাসের আক্রমণে শোচনীয় অবস্থা চিনের।বিশ্বের বেশ কয়েকটি দেশেও থাবা বসিয়েছে এই মারণরোগ। ফলে, করোনা ভাইরাস মোকাবিলায় বাংলাদেশ কতটা প্রস্তুত, উঠছে সেই প্রশ্ন।

Advertisement

সদ্য বাংলাদেশের সংসদে আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়ায় করোনা ভাইরাস। অভিযোগ ওঠে, বিমানবন্দরে চিন ফেরত যাত্রীদের করোনা ভাইরাস পরীক্ষায় গাফিলতি করা হচ্ছে। সংসদে অনির্ধারিত আলোচনায় জাতীয় পার্টির সাংসদ মুজিবুল হক এই অভিযোগ তুলে এ বিষয়ে জনগণকে আশ্বস্ত করতে সংসদে স্বাস্থ্যমন্ত্রীর বিবৃতি দাবি করেন। চিন থেকে ফেরত আসা এক মহিলার ফেসবুক লাইভ নিয়ে প্রকাশিত একটি সংবাদ উদ্ধৃত করে মুজিবুল হক অভিযোগ করেন, ঢাকার হজরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছানোর পর যাত্রীদের পাঁচ ঘণ্টা অপেক্ষা করতে হয়েছে। কোনও চিকিৎসক ছিলেন না। স্বাস্থ্য পরীক্ষা করা হয়নি। পাঁচ ঘণ্টা পর লিখে দেওয়া হয়েছে, তাঁদের পরীক্ষা করা হয়েছে। তিনি বলেন, বিমানবন্দরে করোনা ভাইরাস পরীক্ষায় গাফিলতি, অবহেলার অভিযোগ পাওয়া গেছে। রাতে কিছু যাত্রী পরীক্ষা ছাড়াই বেরিয়ে গেছেন।     

গত ২১ জানুয়ারি থেকে এ পর্যন্ত প্রায় ৭ হাজার মানুষ চিন থেকে বাংলাদেশে এসেছেন। তাঁদের মধ্যে ৩১২ জন বাংলাদেশিকে রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে ১৪ দিনের জন্য আলাদা করে (কোয়ারেন্টাইন) রাখা হয়েছে। আর ২০ চিনা নাগরিক আছেন পায়রা বন্দরে কোয়ারেন্টাইনে। কিন্তু বাকিদের স্বাস্থ্য পরিস্থিতির পূর্ণাঙ্গ কোনও তথ্য পাওয়া যাচ্ছে না। এ বিষয়ে উদ্বেগ রয়েছে জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের মধ্যে। সরকারের স্বস্তি হচ্ছে, এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত কেউ শনাক্ত হয়নি। তবে এই ভাইরাস চিন-সহ বিভিন্ন দেশে যেভাবে ছড়াচ্ছে, তাতে আশঙ্কা বেড়েই চলছে। এ পর্যন্ত চিন থেকে আসা ব্যক্তিদের মধ্যে ৫০ জনের লালা পরীক্ষা করা হয়েছে। কিন্তু এ পর্যন্ত কেউ শনাক্ত হয়নি। তবুও সম্পূর্ণ প্রস্তুত থাকতে চাইছে হাসিনা সরকার।

[আরও পড়ুন: মদ-মহিলা-ভায়াগ্রা: জঙ্গি-যোগে ধৃত কাশ্মীরের পুলিশ কর্তার ‘রঙিন’ কাহিনি]

The post বাংলাদেশে বাড়ছে করোনা আতঙ্ক, সরকারের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement