shono
Advertisement

করোনা আতঙ্কে বাংলাদেশে স্থগিত তবলিঘি জামাতের কার্যক্রম  

করোনা মোকাবিলায় কড়া পদক্ষেপ বাংলাদেশের। The post করোনা আতঙ্কে বাংলাদেশে স্থগিত তবলিঘি জামাতের কার্যক্রম   appeared first on Sangbad Pratidin.
Posted: 11:03 AM Apr 06, 2020Updated: 11:03 AM Apr 06, 2020

সুকুমার সরকার, ঢাকা: করোনা আতঙ্কে বাংলাদেশে স্থগিত ইসলামিক ধর্মীয় সংগঠন তবলিঘি জামাতের কার্যক্রম। এমনটাই জানিয়েছেন মৌলানা জুবায়ের আহমেদের ছেলে হাফেজ মৌলানা মহম্মদ হানজালা।   

Advertisement

[আরও পড়ুন: করোনায় মৃত্যুহারে ইটালির পরেই বাংলাদেশ, বলছে আন্তর্জাতিক সমীক্ষা]    

রবিবার সংবাদমাধ্যমে এক বিবৃতি দিয়ে সংগঠনটি জানিয়েছে, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে তবলিঘি জামাতের সব ধরনের কার্যক্রম স্থগিত করা হয়েছে। এর আগে ভারতের রাজধানী দিল্লির নিজামুদ্দিন এলাকায় আয়োজিত তবলিঘি জামাত (Tablighi Jamaat) -এর সমাবেশে যোগ দেওয়া সদস্যদের জন্য ভারতে করোনার সংক্রমণ অনেকাংশে বৃদ্ধি পেয়েছে। ফলে কোনও ঝুঁকি না নিয়ে  এবার বাংলাদেশে বিদেশ থেকে আসা ৩২১ জন তবলিঘি জামাতের প্রচারককে ঢাকার দু’টি মসজিদে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। অভিযোগ, সেখানে তাঁদের রীতিমতো তালা দিয়ে রাখা হয়েছে। ওই কামরায় কারও ঢোকা বা বেরোনো পুরোপুরি নিষিদ্ধ। তবলিঘি জামাতের বিবাদমান দু’টি গোষ্ঠীর মধ্যে মৌলানা সাদের অনুগামী ১৯১ জনকে রাখা হয়েছে কাকরাইল জামে মসজিদে। অন্যদিকে মৌলানা জোবায়েরের অনুগামী বাকি ১৩০ জনকে রাখা হয়েছে যাত্রাবাড়ির কলাপট্টি মদিনা জামে মসজিদে। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত তাবলিঘি জামাতের কার্যক্রম স্থগিত থাকবে বলে জানা গিয়েছে ।

এদিকে তবলিঘি জামাতের সাদপন্থীদের মুরুব্বি মৌলানা আবদুল্লা মনসুর শেখ জানিয়েছেন, করোনা ভাইরাসের এই সঙ্কট মুহূর্তে সরকারের সকল নির্দেশনা মানার জন্য সবাইকে বলা হয়েছে। প্রসঙ্গত, মানিকগঞ্জের সিঙ্গাইরে তবলিঘি জামাতে গিয়ে এক ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। ফরিদপুরের নগরকান্দা থেকে সিঙ্গাইরে তবলিঘি জামাতে গিয়ে ওই ব্যক্তি করোনায় আক্রান্ত হলে রাত ১২টায় পৌর এলাকা লকডাউন করে স্থানীয় প্রশাসন। উল্লেখ্য, এপযন্ত বাংলাদশে ১৮ জনের দেহে করোনা ভাইরাস পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে নয় জনের। গত ৮ মার্চ দেশে প্রথম করোনা ভাইরাস আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছিল। 

[আরও পড়ুন: করোনায় বিপর্যস্ত বাংলাদেশের অর্থনীতি, পরিস্থিতি সামলাতে প্যাকেজ ঘোষণা হাসিনার]

The post করোনা আতঙ্কে বাংলাদেশে স্থগিত তবলিঘি জামাতের কার্যক্রম   appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement