shono
Advertisement

COVID-19 Update: কমছে করোনার দাপট, দেশে একদিনে আক্রান্তের সংখ্যা ৬ হাজারের সামান্য বেশি

সক্রিয় রোগীর সংখ্যা, পজিটিভিটি রেট সবই নিম্নমুখী।
Posted: 09:41 AM Sep 02, 2022Updated: 09:57 AM Sep 02, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কমছে মারণ ভাইরাসের দাপট। টিকা-অস্ত্রের মুখে শক্তি হারাচ্ছে কোভিড-১৯ (COVID-19)। দেশের ক্রমহ্রাসমান সংক্রমণের পরিসংখ্যানই তার যথার্থ প্রমাণ। বৃহস্পতিবারের তুলনায় শুক্রবার দেশে আরও কমল করোনা (Coronavirus) সংক্রমণ। আক্রান্তের সংখ্যা, অ্যাকটিভ কেস, পজিটিভিটি রেট – সব গ্রাফই নিম্নমুখী।

Advertisement

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের সাম্প্রতিকতম বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিড পজিটিভ ৬১৬৮ জন। বৃহস্পতিবার যা ছিল প্রায় ৮ হাজার। অ্যাকটিভ রোগীর সংখ্যা (Active cases)) ৬২ হাজর থেকে নেমে এল ৫৯ হাজারে। পজিটিভিটি রেট এই মুহূর্তে ১.৯৪ শতাংশ। যা গতদিনের তুলনায় অনেকটাই কম। এখনও পর্যন্ত দেশে করোনার বলি মোট ৫,২৭,৯৩২ জন। শতকরা হিসেবে ১.১৯ শতাংশ।

 

 

মারণ ভাইরাসের সঙ্গে লড়াইয়ে বাড়ছে সুস্থতার হারও। পরিসংখ্যান অনুযায়ী, মহামারীর কবল থেকে একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৯৬৮৫ জন। মোট সুস্থ রোগীর সংখ্যা ৪৩,৮৫,৫,৩৬৫। বর্তমানে সুস্থতার হার ৯৮.৬৮ শতাংশ। সক্রিয় রোগীর সংখ্যা ৫৯,২১০। শতকরা হিসেবে যা মাত্র ০.১৩ শতাংশ।

[আরও পড়ুন: কলা চোর সিপিএম! বর্ধমানে আইন অমান্য আন্দোলনে সিপিএমের দোকান লুট নিয়ে মিমের বন্যা]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, দেশে এখনও পর্যন্ত করোনার টিকার ডোজ (Corona vaccination) দেওয়া হয়েছে ২১২ কোটি ৭৫ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই ২২ লক্ষ ৪০ হাজারের বেশি ডোজ দেওয়া হয়েছে। টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে নমুনা পরীক্ষাতেও। সঠিক সময়ে সংক্রমণ নির্ণয়, উপযুক্ত চিকিৎসা ও কোভিড বিধি মেনে চলাই দ্রুত আরোগ্যের চাবিকাঠি বলে পরামর্শ বিশেষজ্ঞদের। সেইসঙ্গে সঠিক সময়ে টিকা নেওয়াও জরুরি বলে জানাচ্ছেন তাঁরা। পুজোর আগেই সকল দেশবাসীর যথাযথ টিকাকরণের লক্ষ্যমাত্রা নিয়েছে কেন্দ্র।

[আরও পড়ুন: মুক্তিযুদ্ধে জেলে মোদি! কোনও তথ্যই নেই, জানাল খোদ প্রধানমন্ত্রীর দপ্তরই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement