shono
Advertisement

বাইরে আছড়ে পড়ছে রুশ গোলা, বাঙ্কারেই বিয়ে সারলেন ইউক্রেনীয় যুগল

ভাইরাল হয়েছে ইউক্রেনীয় যুগলের বিয়ের ছবি।
Posted: 12:51 PM Mar 03, 2022Updated: 01:35 PM Mar 03, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাইরে তখন অবিরাম বিস্ফোরণ। রুশ বাহিনীর গোলার শব্দে থেকে থেকেই কেঁপে উঠেছে বাঙ্কার। তার মধ্যে ওই বাঙ্কারেই বিয়ে সারলেন এক ইউক্রেনীয় যুগল। রুশ (Russia) হামলার পর থেকেই যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের (Ukraine) এমন সব ঘটনা সামনে আসছে, যা চমকে দিচ্ছে বিশ্ববাসীকে। সেইসব ঘটনায় রয়েছে বিশুদ্ধ দেশপ্রেম ও চূড়ান্ত বিপরীত পরিস্থিতিতেও জীবনের জয়গান ঘোষণার তাগিদ! এবার তেমনই এক ঘটনা প্রকাশ্যে এল ভাইরাল ছবির দৌলতে। ওই ছবিতে দেখা গিয়েছে, রুশ বাহিনীর গোলা থেকে বাঁচতে যে বাঙ্কার, সেখানেই হাসিমুখে বিয়ে সারছেন এক ইউক্রেনীয় যুগল।

Advertisement

ওয়েডিং বেলের বদলে বাইরে বাজছিল বিমান হামলার সাইরেন। বাঙ্কারের ভেতর থেকেও শোনা যাচ্ছিল ভয়াবহ বোমাবর্ষণের শব্দ। আগ্রাসী পুতিনের সেনার হামলায় মাতৃভূমির ভবিষ্যৎ যখন অনিশ্চিত, তখন একসঙ্গে জীবন কাটানোর শপথ নিলেন ওঁরা। প্রেমকে পরিণতি দিলেন। 

[আরও পড়ুন: রাশিয়াকে সমর্থনের সাজা! বাড়ি থেকে অপহরণ করে ইউক্রেনের মেয়রকে খুন]

বেলারুশের (Belarus) একটি সংবাদ সংস্থা প্রকাশ করেছে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের এই বিয়ের ছবি। সেখানে দেখা গিয়েছে, হাসিমুখে বিয়ের সইসাবুদ সারছেন যুবক (তাঁর পোশাক দেখে মনে হয় তিনি পেশায় নিরাপত্তারক্ষী)। তরুণীর মুখেও উচ্ছ্বল হাসি, হাতে গোলাপের তোড়া। আরও একটি ছবিতে দেখা গিয়েছে, দু’জনে উপস্থিত অন্যদের কেক খাইয়ে উদযাপন করছেন জীবনের অন্যতম বড় দিনটিকে!

[আরও পড়ুন: রুশ গোলায় ছারখার ঢাকার পণ্যবাহী জাহাজ, যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে প্রাণ গেল বাংলাদেশির]

প্রসঙ্গত, এর আগে রুশ সেনাকে উৎখাত করতে বিয়ের পরেই যুদ্ধে নেমে খবরে এসেছেন এক ইউক্রেনীয় যুগল। রুশ সামরিক অভিযান শুরুর কয়েক ঘণ্টা পরেই বিয়ে করেন ইয়ারিনা আরিয়েভা এবং স্যাভিয়াতোস্লাভ ফুরসিন। তবে দেশের পরিস্থিতির কথা ভেবে সময় নষ্ট করেননি ওঁরা। বিয়ের প্রথম দিনেই অস্ত্র হাতে যুদ্ধের ময়দানে নেমে পড়েছিলেন নবদম্পতি। আরিয়েভা এবং ফুরসিন উভয়েই টেরিটোরিয়াল ডিফেন্স ফোর্সে যুক্ত হয়েছেন বলে জানা গিয়েছে। এটি ইউক্রেনের সশস্ত্র বাহিনীর একটি শাখা যা বেশিরভাগ স্বেচ্ছাসেবকদের নিয়ে গঠিত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement