shono
Advertisement

বাংলাদেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫২

এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন পাঁচ হাজার ৯১৩ জন। The post বাংলাদেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫২ appeared first on Sangbad Pratidin.
Posted: 07:54 PM Apr 27, 2020Updated: 07:54 PM Apr 27, 2020

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশে এখনও পর্যন্ত করোনা ভাইরাসের করাল গ্রাসে প্রাণ হারালেন ১৫২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন সাতজন। অন্যদিকে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচ হাজার ৯১৩ জন।

Advertisement

সোমবার দুপুরে প্রতিদিনের মতো স্বাস্থ্য বুলেটিন প্রকাশ করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি জানান, ইতিমধ্যে ৫০ হাজার ৪০১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে পাঁচ হাজার ৯১৩ জনের শরীরে এই মারণ ভাইরাসের হদিশ মিলেছে। গত ২৪ ঘণ্টায় পরীক্ষা হওয়া নমুনার মধ্যে ৪৯৭ জনের শরীরে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গিয়েছে। এই সময়ের মধ্যেই বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন সাতজন।

[আরও পড়ুন: করোনাতঙ্কে কাঁপছে বাংলাদেশ, আক্রান্ত ৩৭১ জন চিকিৎসক ]

এপ্রসঙ্গে তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় চার হাজার ১৯২টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে তিন হাজার ৮১২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যাতে তিনজন কম ৫০০ জনের শরীরে এই জীবাণু পাওয়া গিয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ন’জন। তাঁদের ধরে এখনও পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৩১ জন। করোনা ভাইরাস সংক্রমণ থেকে বাঁচতে সবাইকে ঘরে থাকার জন্য অনুরোধ করা হয়েছে। পাশাপাশি এই বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ ও নির্দেশ মেনে চলার অনুরোধ করা হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। প্রথম দিকে এর সংক্রমণের হার কম থাকলেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

[আরও পড়ুন: সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে বাংলাদেশের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান, ইঙ্গিত শেখ হাসিনার]

The post বাংলাদেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫২ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement