shono
Advertisement

COVID-19 Updates: ফের ঊর্ধ্বমুখী রাজ্যের কোভিড গ্রাফ, লাফিয়ে বাড়ল পজিটিভিটি রেট

একদিনে রাজ্যে করোনার বলি ৭।
Posted: 08:45 PM Jul 28, 2022Updated: 09:17 PM Jul 28, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুদিন স্বস্তির পর ফের রাজ্যের করোনা চিত্রে বাড়ল উদ্বেগ। রাজ্যের কোভিড (COVID-19) গ্রাফে বুধবারের তুলনায় দৈনিক সংক্রমণ, মৃত্যু বাড়ল। লাফিয়ে বেড়েছে পজিটিভিটি রেট। আর সেটাই উদ্বেগ বাড়ানোর পক্ষে যথেষ্ট।

Advertisement

বৃহস্পতিবার রাজ্যের স্বাস্থ্যদপ্তরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে (Coronavirus) নতুন করে আক্রান্ত হয়েছেন রাজ্যের ১৪৯৫ জন। বুধবার যা ছিল প্রায় ১৩০০। মৃত্যু হয়েছে সাতজনের। একদিনে মহামারীর কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ২৪৩৯ জন। এ নিয়ে সুস্থতার হার ৯৮.০৬ শতাংশ। তবে পজিটিভিটি রেট বেড়ে দাঁড়িয়েছে ১০.৪২ শতাংশ, যা বুধবার ছিল ৮.৫৫ শতাংশ।

[আরও পড়ুন: মন্ত্রিত্ব থেকে অপসারিত পার্থ চট্টোপাধ্যায়, আপাতত দপ্তর সামলাবেন মুখ্যমন্ত্রীই]

রাজ্যের মোট করোনা সংক্রমিতের সংখ্য়া ২০ লক্ষ ৯০ হাজার ৪৮৩। সুস্থ হয়েছেন ২০ লক্ষ ৪৯ হাজার ৯৯৪ জন। আর করোনার বলি রাজ্যের ২১ হাজার ৩৪৬ জন। শতকরা হিসেবে ১.০২ শতাংশ।  রাজ্যে এই মুহূর্তে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা  ১৯,১৪৩। এর মধ্য়ে হাসপাতালে ভরতি ৪৭২ জন। বাকিরা হোম আইসোলেশনে রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৪, ৩৪১। যার মধ্যে ১০.৪২ শতাংশ রিপোর্ট পজিটিভ।

[আরও পড়ুন: ‘মুসলিম বলেই টার্গেট করা হচ্ছে’, কর্ণাটকের বিজেপি নেতার খুনে অভিযুক্তর বাবার মন্তব্য]

করোনার বিরুদ্ধে মোকাবিলায় গোটা দেশেই চলছে টিকাকরণ (Corona vaccination) কর্মসূচি। বাংলাও তার ব্যতিক্রম  নয়। রাজ্যের বিভিন্ন হাসপাতাল, স্বাস্থ্যকেন্দ্রে বিনামূল্য়ে প্রাপ্তবয়স্কদের বুস্টার ও প্রিকশন ডোজ দেওয়া হচ্ছে। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৩,৪৩,৪৯৭ টি ডোজ দেওয়া হয়েছে। এখনও কোথাও কোথাও মাস্ক ব্যবহার, শারীরিক দূরত্ববিধি বজায় রাখা নিয়ে কড়াকড়ি চলছে। সতর্কতার জন্য এই বাধ্যবাধকতা মেনে চলছেন শহরবাসী।

 
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement