shono
Advertisement

COVID-19 Update: একধাক্কায় কমল রাজ্যের কোভিড সংক্রমণ, সুস্থতার হার প্রায় ৯৯ শতাংশ

এই মুহূর্তে রাজ্যে পজিটিভিটি রেট মাত্র ০.২৫ শতাংশ।
Posted: 07:31 PM Mar 30, 2022Updated: 08:04 PM Mar 30, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামারী থেকে সুস্থতার পথে আরও একধাপ এগোল বাংলা (West Bengal)। মঙ্গলবারের তুলনায় বুধবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা কমল খানিকটা। রাজ্য স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে কোভিড (COVID-19)পজিটিভ ৩৭ জন। মঙ্গলবার তা ছিল ৪৫। মৃত্যুহীনতার ধারাবাহিকতা বজায় রেখে এদিনও রাজ্যে করোনায় কোনও মৃত্যুর খবর নেই। এনিয়ে টানা ৮ দিন কোভিডে মৃত্যুহীন বাংলা। কমেছে পজিটিভিটি রেটও। এই মুহূর্তে তা মাত্র ০.২৫ শতাংশ। 

Advertisement

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন রাজ্যের ২০,১৭,৩১৫ জন। বেশিরবভাগই সুস্থ হয়ে উঠেছেন। সুস্থতার সংখ্যা ১৯,৯৫,৪৮২। শতকরা হারে ৯৮.৯২ শতাংশ। আর মৃত্যু হয়েছে ২১,১৯৭ জনের। মৃত্যুহার এই মুহূর্তে ১.০৫ শতাংশ। তবে গত ৮ দিন ধরে রাজ্যে করোনার কোপে কারও মৃত্যু হয়নি। এই ধারাবাহিকতা বেশ উন্নতিসূচক বলে মনে করছে রাজ্যের স্বাস্থ্যমহল। 

[আরও পডুন: লখনউয়ের বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার! শামিকে শুভেচ্ছা জনপ্রিয় পর্নস্টারের]

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৪,৭৫৪। তার মধ্যে মাত্র ০.২৫ রিপোর্ট পজিটিভ। অ্যাকটিভ রোগীর সংখ্যা ৬৩৬। তার মধ্যে ৫৭৫ জনই রয়েছেন হোম আইসোলেশনে। মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে জয়ী হতে জোর দেওয়া হয়েছে টিকাকরণে। চলছে বয়স্কদের বুস্টার ডোজ এবং কমবয়সিদের টিকাকরণ। গত ২৪ ঘণ্টায় করোনা টিকার ৩,১৭,৭১৩ ডোজ দেওয়া হয়েছে। 

[আরও পডুন: মাও যোগের অভিযোগ, নদিয়া থেকে গ্রেপ্তার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী]

রাজ্যে ৩১ মার্চ পর্যন্ত জারি কোভিডবিধি। যদিও প্রায় সর্বত্রই বিধিনিষেধ শিথিল করা হয়েছে।  ১ এপ্রিল থেকে দেশজুড়ে কোভিডবিধি সম্পূর্ণ প্রত্যাহার করার প্রস্তাব দিয়েছে কেন্দ্র। কোভিড পরিস্থিতির উন্নতি হওয়ায় এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। তবে জুনে দেশে কোভিডের চতুর্থ ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা রয়েছে বলে সতর্কবার্তা দিয়েছেন বিশেষজ্ঞরা। তার আগে পর্যন্ত দেশের করোনা পরস্থিতির সামগ্রিক উন্নতিই আশা জোগাচ্ছে, চতুর্থ ঢেউয়ের বিরুদ্ধে সফলই হবে ভারত। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement