shono
Advertisement

তৃতীয় পর্বে বহু জেলায় মিলবে ছাড়! লকডাউন নিয়ে বড়সড় আপডেট স্বরাষ্ট্রমন্ত্রকের

স্বরাষ্ট্রমন্ত্রকের রিভিউ মিটিংয়ে নেওয়া হল সিদ্ধান্ত। The post তৃতীয় পর্বে বহু জেলায় মিলবে ছাড়! লকডাউন নিয়ে বড়সড় আপডেট স্বরাষ্ট্রমন্ত্রকের appeared first on Sangbad Pratidin.
Posted: 08:35 AM Apr 30, 2020Updated: 08:35 AM Apr 30, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা ৪০ দিন। বিশ্বের সর্বকালের সর্ববৃহৎ লকডাউনের পথে এগোচ্ছে ভারত। যার বোঝা বইতে হচ্ছে অর্থনীতি এবং প্রান্তিক মানুষকে। দেশের প্রায় দেড় কোটি মানুষ নিজেদের জন্য অন্যের সংস্থান পর্যন্ত করতে পারছে না। সরকারি সাহায্যের ভরসায় দিন কাটছে তাদের। এই পরিস্থিতিতে লকডাউন কতদিন চালিয়ে যাওয়া যাবে, তা নিয়ে বড়সড় প্রশ্নচিহ্ন ছিল। বুধবার সেই প্রশ্নের আংশিক উত্তর মিলল। তৃতীয় পর্বের লকডাউনের রূপরেখা কী হবে? তা নিয়ে বড়সড় আপডেট দিল স্বরাষ্ট্রমন্ত্রক

Advertisement

[আরও পড়ুন: পরিযায়ী শ্রমিক ও পর্যটকদের ঘরে ফেরাতে ছাড়পত্র দিল কেন্দ্র, চূড়ান্ত সিদ্ধান্ত নেবে রাজ্য]

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকেই ইঙ্গিত দিয়েছিলেন লকডাউন বাড়ানো হবে। পরে সরকারিভাবে কেন্দ্র সেকথা জানিয়েও দেয়। তখনই অবশ্য ইঙ্গিত দেওয়া হয়েছিল, লকডাউনের তৃতীয় পর্যায়ে গ্রিন জোনগুলিতে কিছুটা ছাড় দেওয়া হতে পারে। সেই সম্ভাবনাতেই সরকারি সিলমোহর পড়ল। স্বরাষ্ট্রমন্ত্রকের (Ministry of Home Affairs) তরফে সরকারিভাবে জানিয়ে দেওয়া হল লকডাউনের তৃতীয় পর্যায়ে বহু জেলায় অনেকাংশে ছাড় দেওয় হবে।

[আরও পড়ুন: বাড়ি ফিরতে চেয়ে পরিযায়ী শ্রমিকদের বিক্ষোভ, থামাতে গিয়ে তেলেঙ্গানায় আক্রান্ত পুলিশকর্মী]

প্রধানমন্ত্রীর নির্দেশমতো লকডাউনের পরবর্তী রূপরেখা ঠিক করতে একটি রিভিউ মিটিং করেন স্বরাষ্ট্রমন্ত্রকের কর্তারা। বৈঠক শেষে জানানো হল, “বর্তমান পরিস্থিতি পুঙ্খানুপুঙ্খ খতিয়ে দেখেছে স্বরাষ্ট্রমন্ত্রক। লকডাউনের জন্য বহু জায়গায় বেশ তাৎপর্যপূর্ণ উন্নতি হয়েছে। এই পরিস্থিতি ধরে রাখতে আগামী ৩ মে পর্যন্ত আমাদের বিধিনিষেধ মানতে হবে। ৪ মে থেকে নতুন গাইডলাইন দেওয়া হবে। যাতে বহু জেলা উল্লেখযোগ্য ছাড় পাবে।” উল্লেখ্য, এই নির্দেশিকার কয়েক ঘণ্টা আগে পরিযায়ী শ্রমিকদের শর্তসাপক্ষে রাজ্যে ফেরানোর অনুমতি দিয়েছে কেন্দ্র। মনে করা হচ্ছে, ৪ মে থেকে গ্রিন জোনগুলিতে প্রায় সবরকম দোকান খোলার অনুমতি দেওয়া হবে। স্থানীয় স্তরে কম যাত্রী নিয়ে গণপরিবহণেও ছাড় দেওয়া হতে পারে।

The post তৃতীয় পর্বে বহু জেলায় মিলবে ছাড়! লকডাউন নিয়ে বড়সড় আপডেট স্বরাষ্ট্রমন্ত্রকের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement