shono
Advertisement

একজোট হয়ে প্রতিরোধের বার্তা বিমানের, কমিশনের সামনে ধরনায় বামেরা

হিংসা বন্ধে প্রশাসনকে কঠোর ব্যবস্থা নিতে হবে, দাবি ফরওয়ার্ড ব্লক নেতৃত্বের। The post একজোট হয়ে প্রতিরোধের বার্তা বিমানের, কমিশনের সামনে ধরনায় বামেরা appeared first on Sangbad Pratidin.
Posted: 09:13 PM Apr 05, 2018Updated: 09:28 PM Apr 05, 2018

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: মনোনয়ন পর্বকে ঘিরে অশান্তির ঘটনার প্রতিবাদে ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে শুক্র ও শনিবার রাজ্য নির্বাচন কমিশনের দপ্তরের সামনে ধরনায় বসছে ১৭টি বাম দল। বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু বৃহস্পতিবার এই কর্মসূচির কথা ঘোষণা করেন। শাসকদলের বিরুদ্ধে প্রতিরোধ গড়তে বিরোধী ঐক্যের কথা এদিন শোনা গিয়েছে বিমান বসুর মুখ থেকে। সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রও বুধবার আলিমুদ্দিনে সাংবাদিক সম্মেলনে এই জোট বেধে প্রতিরোধের ইঙ্গিত দিয়েছিলেন।

Advertisement

[বিজেপি ‘বেইমানি’ করেছে, ডুয়ার্সে তৃণমূলকে সমর্থনের সিদ্ধান্ত মোর্চার]

এদিন রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায়ের নেতৃত্বে ফরওয়ার্ড ব্লকের প্রতিনিধিদলও রাজ্য নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করে। বর্তমান পরিস্থিতিতে কমিশনারের পদত্যাগ দাবি করেন নরেনবাবু। ফরওয়ার্ড ব্লক নেতৃত্বের অভিযোগ, নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করতে গেলে পুলিশ প্রথমে তাঁদের বাধা দেয়। তাঁদের দাবি, নির্বাচনকে কেন্দ্র করে যে হিংসা চলছে তা বন্ধে প্রশাসনকে কঠোর ব্যবস্থা নিতে হবে। প্রার্থীদের নির্বাচনের প্রচার চালানোয় সমপরিমাণ সময় দেওয়া এবং ১ মে নির্বাচনের দিন স্থগিত রাখতে হবে। এদিকে, মনোনয়ন দেওয়াকে কেন্দ্র করে রাজ্যজুড়ে বাম কর্মীদের আক্রান্ত হওয়ার ঘটনা নিয়ে এদিন সরব হন বিমান বসু। তাঁর দাবি, “পঞ্চায়েত ভোটের দিন সংঘর্ষ হয়। কিন্তু মনোনয়ন জমা দিতে গেলে বোমা মারব, গুলি করব, এরকম পরিস্থিতি রাজ্যে কখনও কোনও ভোটে হয়নি। এটা নজিরবিহীন। নলহাটিতে প্রাক্তন সাংসদ রামচন্দ্র ডোমের মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে। সিপিএম রাজ্য কমিটির সদস্য গৌতম ঘোষের পায়ে আঘাত লেগেছে।” সোনামুখিতে সিপিএম বিধায়ক অজিত রায়ের উপরও হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেন ফ্রন্ট চেয়ারম্যান।

[‘কে সন্ত্রাস করে দেখে নেব’, গ্রাম পঞ্চায়েতে সিপিএমের প্রার্থী ৭৪ বছরের ‘তরুণী’ নমিতা]

যেভাবে কর্মীদের পাশে দাঁড়িয়ে দলের নেতারা মার খাচ্ছেন সে প্রসঙ্গে সূর্যকান্ত মিশ্র বলেছেন, “নেতৃত্বের ভূমিকা পালনের এই দৃষ্টান্ত আমাদের সবাইকে সমস্ত স্তরে অনুসরণ করতে হবে। এই আক্রমণে রাজ্য কমিটির সদস্য গৌতম ঘোষ-সহ আরও ৩০ জন আহত।” পঞ্চায়েত নির্বাচনে বর্তমান পরিস্থিতি নিয়ে আইনি পথে কিংবা ভোট বয়কটের পথে বামেরা যাবে কি না এ প্রশ্নের উত্তরে বিমানবাবু বলেন, “এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। আমরা শেষ দেখতে চাই।” এদিন মার্কসবাদী ফরওয়ার্ড ব্লকের উদ্যোগে মহাজাতি সদনে অনুষ্ঠিত প্রয়াত প্রাক্তন মন্ত্রী প্রতিম চট্টোপাধ্যায়ের স্মরণসভাতে উপস্থিত ছিলেন বিমান বসু-সহ বাম নেতারা।

[নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ, শুভেন্দু-অনুব্রতদের বিরুদ্ধে কমিশনে নালিশ বিজেপির]

The post একজোট হয়ে প্রতিরোধের বার্তা বিমানের, কমিশনের সামনে ধরনায় বামেরা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement