shono
Advertisement

খাতায় কলমে সুযোগ থাকলেও সেমিফাইনালে যাওয়া কার্যত অসম্ভব পাকিস্তানের

বাংলাদেশের বিরুদ্ধে আজ নিয়মরক্ষার ম্যাচ সরফরাজদের। The post খাতায় কলমে সুযোগ থাকলেও সেমিফাইনালে যাওয়া কার্যত অসম্ভব পাকিস্তানের appeared first on Sangbad Pratidin.
Posted: 11:10 AM Jul 05, 2019Updated: 11:19 AM Jul 05, 2019

স্টাফ রিপোর্টার: বাংলাদেশের আশা আগেই শেষ হয়ে গিয়েছে। বুধবার চেস্টার লে স্ট্রিটে নিউজিল্যান্ডকে হারিয়ে শেষ চার নিশ্চিত ইংল্যান্ডের। একইসঙ্গে পাকিস্তানের নকআউটে যাওয়ার স্বপ্নও সমাধিস্থ। যদিও খাতায় কলমে এখনও সুযোগ রয়েছে সরফরাজ আহমেদের দলের। কিন্তু পাকিস্তান বুঝে গিয়েছে, সেটা হওয়া অসম্ভব। এত জটিল এবং কঠিন তাঁদের সেমিফাইনালে যাওয়ার অঙ্ক যে সেটা বাস্তবায়িত হওয়া ভয়ংকর। পাকিস্তানের শেষ চারে ওঠার প্রাথমিক শর্ত হল, ফর্মে থাকা বাংলাদেশকে হারাতে হবে। যে কাজটা এই বিশ্বকাপের ফর্মের নিরিখে বেশ কঠিন বলে মনে করছেন অনেকে। পাকিস্তান যদি শেষ ম্যাচে জেতে, তা হলেও কিন্তু শেষ চারে যাওয়া হবে না। ওই ম্যাচ জিতলে তাদের পয়েন্ট দাঁড়াবে ১১। ইংল্যান্ডের কাছে হারের ফলে নিউজিল্যান্ডেরও পয়েন্ট এখন ১১। কিন্তু রান রেটের দিক থেকে অনেকটাই এগিয়ে রয়েছে কেন উইলিয়ামসনের টিম। নিউজিল্যান্ডের নেট রান রেট যেখানে ০.১৭৫, পাকিস্তানের সেখানে -০.৭৯২।

Advertisement

[আরও পড়ুন: আম্পায়ারের সঙ্গে বিতর্কের জের, ২ ম্যাচ নির্বাসিত হতে পারেন কোহলি!]

ফলে বিশাল ব্যবধানে বাংলাদেশকে হারাতে হবে সরফরাজদের। এমনটা যে অসম্ভব সেটা পাকিস্তান টিমও বুঝে গিয়েছে। স্বাভাবিকভাবেই রীতিমতো হতাশ পাকিস্তান শিবির। অথচ সবাই একটা সময় ১৯৯২-র সঙ্গে এবার বিশ্বকাপে পাকিস্তানের মিল পাচ্ছিলেন। সেবার ইমরান খানরা যেভাবে কাপ জিতেছিলেন, সরফরাজরা একইভাবে এগোচ্ছিলেন। কিন্তু শেষরক্ষা হল না। শুক্রবার বাংলাদেশের সঙ্গে ম্যাচটা এখন স্রেফ নিরমরক্ষার ছাড়া কিছুই নয়। বাংলাদেশ শিবিরের ছবিটাও একইরকম। টুর্নামেন্টে দুর্দান্ত ফর্মে রয়েছেন অলরাউন্ডার শাকিব-আল-হাসান। ভারতের বিরুদ্ধেও দারুণ পারফর্ম করেছেন। টুর্নামেন্ট সেরা হওয়ার দৌড়েও রয়েছেন। কিন্তু তাতে কী? টিম তো সেমিফাইনালে কোয়ালিফাই করতে পারছে না। স্বাভাবিকভাবেই মন খারাপ শাকিবের। বলেছেন, “আমরা যে ব্র‌্যান্ডের ক্রিকেট খেলছি, সেটা ভাল। কিন্তু বিশ্বকাপে আমরা শুধু ভাল ক্রিকেট খেলতে আসিনি। জিততে এসেছিলাম। কিন্তু সেটা তো আর হচ্ছে না। এটা সত্যিই ভীষণ হতাশার যে বিশ্বকাপের মতো মেগা ইভেন্টে স্বপ্নপূরণ করতে পারলাম না। যদি আমরা কিছু ছোটখাটো জিনিসগুলো আরও ঠিকঠাকভাবে করতাম, তাহলে আমাদের রেজাল্ট আরও ভাল হত।”

[আরও পড়ুন: সেমিফাইনালে কে হবে ভারতের প্রতিদ্বন্দ্বী? কী বলছে অঙ্কের হিসাব?]

The post খাতায় কলমে সুযোগ থাকলেও সেমিফাইনালে যাওয়া কার্যত অসম্ভব পাকিস্তানের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement