shono
Advertisement

Breaking News

Abhishek Sharma

ধার করা ব্যাটে সেঞ্চুরি! জিম্বাবোয়ের বিরুদ্ধে দুরন্ত ইনিংসের রহস্য ফাঁস অভিষেকের

'মেন্টর' যুবরাজ সিংকেও ধন্যবাদ জানাচ্ছেন তরুণ ভারতীয় ওপেনার।
Published By: Arpan DasPosted: 09:10 AM Jul 08, 2024Updated: 09:16 AM Jul 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজয়ের পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন রোহিত শর্মা-বিরাট কোহলি। তাঁদের শূন্যস্থান পূরণ করবেন কারা? জিম্বাবোয়ের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে অভিষেক শর্মার (Abhishek Sharma) শতরানের পর অনেকটাই নিশ্চিন্ত হতে পারবেন ক্রিকেটভক্তরা। কিন্তু ভারতীয় ওপেনারের সাফল্যের রহস্য কী?

Advertisement

উত্তর, ধার করা ব্যাট। তাও সেটা অধিনায়ক শুভমান গিলের থেকে। জিম্বাবোয়ে সফরে তরুণ ব্রিগেডকে সুযোগ দেওয়া হয়েছে। ধরা হচ্ছে, এই সফরেই তৈরি হয়ে যাবে ভারতীয় ক্রিকেটের (India Cricket Team) নতুন প্রজন্মের রোডম্যাপ। যেখানে অভিষেক ঘটেছে একঝাঁক নতুন ক্রিকেটারের। যাঁর মধ্যে আছেন অভিষেক শর্মাও। কিন্তু প্রথম টি-টোয়েন্টিতে চার বলে শূন্য করার পর প্রশ্ন উঠতে শুরু করেছিল। সেই ম্যাচে ১৩ রানে হারে ভারত।

[আরও পড়ুন: ‘আমাদেরও পাওয়া উচিত’, রোহিতরা ১২৫ কোটি পেতেই দাবি তিরাশির বিশ্বজয়ী দলের সদস্যের]

কিন্তু দ্বিতীয় ম্যাচেই জ্বলে উঠলেন অভিষেক। ৪৭ বলে ১০০ রানের দুরন্ত ইনিংস খেলে যান। ভারত ম্যাচ জিতে নেয় ১০০ রানে। কিন্তু এই প্রত্যাবর্তনের রহস্য কী? সেই বিষয়ে অভিষেক জানান, "আমি আজ শুভমান গিলের ব্যাট নিয়ে খেলেছি। যখনই আমি বুঝতে পারি, এই ম্যাচে চাপ রয়েছে বা আমাকে পারফর্ম করতে হবে, তখনই আমি শুভমানের ব্যাট নিয়ে খেলি।"

অভিষেক আর শুভমান অনূর্ধ্ব-১২ থেকে একসঙ্গে খেলছেন। তাঁর বক্তব্য, "যখন আমি ভারতীয় দলে সুযোগ পাই, তখন প্রথম ফোনটা শুভমানের থেকেই পেয়েছিলাম।" সেই সঙ্গে তিনি কৃতিত্ব দিয়েছেন 'মেন্টর' যুবরাজ সিং আর নিজের বাবাকেও। অভিষেক বলেন, "আমার জীবনে যুবি পাজির বিরাট অবদান। আমি নিজেকে কখনই ছয়ের রাজা ধরনের কিছু ভাবি না। আর অবশ্যই ধন্যবাদ প্রাপ্য আমার বাবার। আমাকে উনি তুলে মারা শিখিয়েছেন।" 

[আরও পড়ুন: গোলের পর বাবার মতো সেলিব্রেশন, ছাত্র মেরিনোর উচ্ছ্বাসের কারণ জানালেন কিবু ভিকুনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিশ্বজয়ের পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন রোহিত শর্মা-বিরাট কোহলি।
  • প্রথম টি-টোয়েন্টিতে চার বলে শূন্য করার পর প্রশ্ন উঠতে শুরু করেছিল।
  • দ্বিতীয় ম্যাচেই জ্বলে উঠলেন অভিষেক।
Advertisement