shono
Advertisement
Vinoo Mankad Trophy

চাপের মুখে ব্যাটিং বিপর্যয়, ভিনু মানকড় ট্রফির ফাইনালে হার বাংলার

সৌরাশিস লাহিড়ীর অধীনে ভিনু মানকড় ট্রফিজয়ের স্বপ্ন অধরা থেকে গেল বাংলা দলের।
Published By: Subhajit MandalPosted: 02:13 PM Oct 26, 2024Updated: 02:26 PM Oct 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফাইনাল বলে আলাদা করে চাপ নেওয়ার কোনও কারণ নেই। ম্যাচের আগেই ছেলেদের বলে দিয়েছিলেন কোচ সৌরাশিস লাহিড়ী। কোথাও হয়তো বঙ্গ কোচের মনে একটা আশঙ্কা ছিল, চাপের মুখে ভেঙে পড়তে পারেন তরুণ ক্রিকেটাররা। সেই আশঙ্কাই সত্যি হল। চাপ সামলাতে না পেরে ভিনু মানকড় ট্রফির ফাইনালে গুজরাটের কাছে বড় ব্যবধানে হারল বাংলার অনূর্ধ্ব-১৯ দল। গুজরাট ১০ উইকেটে জিতে খেতাব জিতে নিল।

Advertisement

১১ বছর বাদে ভিনু মানকড় ট্রফির নকআউটে উঠেছিল বাংলা দল। গ্রুপ পর্ব থেকেই টিমটা ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করছিল। গ্রুপে শুধু মহারাষ্ট্রের কাছে হেরেছিল বাংলা। সেই মহারাষ্ট্রকে আবার কোয়ার্টার ফাইনালে দুমড়ে-মুষড়ে দেয় সৌরাশিস লাহিড়ীর ছেলেরা। সেমিফাইনালে তারা উড়িয়ে দেয় ছত্তিশগড়কে। প্রত্যাশা ছিল, ফাইনালে গুজরাটকে কঠিন লড়াই দেবেন বিশাল ভাট্টিরা। কিন্তু শনিবার হতাশ করলেন বাংলার ছেলেরা।

রাজকোটে প্রথমে ব্যাট করতে নেমে বাংলা অলআউট হয়ে গেল মাত্র ১০১ রানে। গোটা টুর্নামেন্টে দুর্দান্ত ফর্মে ছিলেন দুই ওপেনার বিশাল ভাট্টি এবং অঙ্কিত চট্টোপাধ্যায়। এদিনও দুই ওপেনার শুরুটা খারাপ করেননি। কিন্তু কেউই বড় রান করতে পারেননি। বিশাল ২১, অঙ্কিত ১৯ রানে আউট হন। অধিনায়ক চন্দ্রহাস দাস করেন ১৭ রান। এরপরই শুরু হয় ভাঙন। পরপর তিন ব্যাটার আউট হন ০ রানে। শেষদিকে দেবাংশু পাখিরা ৩৭ রান না করলে বাংলা ১০০ রানের গণ্ডিও পেরোতে পারত না। শেষমেশ ৩১ ওভার ৩ বলে ১০১ রানে অলআউট হয় বাংলা দল।

জবাবে ব্যাট করতে নেমে কোনওরকম কোনও চাপেই পড়ল না গুজরাট। মাত্র ২১ ওভার ১ বলে কোনও উইকেট না হারিয়েই নির্ধারিত লক্ষ্যে পৌঁছে গেল গুজরাট। ফলে ১১ বছর পর ভিনু মানকড় ট্রফি জয়ের স্বপ্ন অধরা থেকে গেল বাংলা দলের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাজকোটে প্রথমে ব্যাট করতে নেমে বাংলা অলআউট হয়ে গেল মাত্র ১০১ রানে।
  • জবাবে ব্যাট করতে নেমে কোনওরকম কোনও চাপেই পড়ল না গুজরাট।
  • ১১ বছর পর ভিনু মানকড় ট্রফি জয়ের স্বপ্ন অধরা থেকে গেল বাংলা দলের।
Advertisement