shono
Advertisement
Western Australia

১ রানে আট উইকেট! শেষ সাত ব্যাটারই শূন্য, আজব কাণ্ড অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে

আট ব্যাটারের মধ্যে জাতীয় দলে নিয়মিত খেলা তারকারাও রয়েছেন।
Published By: Subhajit MandalPosted: 12:00 AM Oct 26, 2024Updated: 12:00 AM Oct 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেট অনিশ্চয়তার খেলা, আবার বিচিত্র খেলাও বটে। নাহলে অস্ট্রেলিয়ার মতো প্রথম সারির দেশের ঘরোয়া ক্রিকেটে মাত্র ১ রান তুলতে গিয়ে ৮ রান খোয়ায় কোনও দল? তাও আবার সেই আট ব্যাটারের মধ্যে জাতীয় দলে নিয়মিত খেলা তারকারাও রয়েছেন। শুক্রবার এই অবিশ্বাস্য কাণ্ডটিই ঘটেছে।

Advertisement

শুক্রবার অস্ট্রেলিয়ার ন্যাশনাল ওয়ানডে চ্যাম্পিয়নশিপে তাসমেনিয়ার মুখোমুখি হয় ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া। সেই ম্যাচেই ওই কাণ্ডটি ঘটে যায়। মাত্র ১ রানে পড়ল ৮ উইকেট। সেই ১ রানও এসেছে অতিরিক্ত হিসাবে। শেষ আট ব্যাটারের মধ্যে এক জন এক রান করে রানের খাতা খুলেছেন। বাকিদের সবার খাতায় গোল্লা। চমকপ্রদ ভাবে এই আট ব্যাটারের মধ্যে রয়েছেন একাধিক জাতীয় দলে খেলা তারকাও।

এদিন আগে ব্যাট করতে নেমে শুরুটা খারাপ করেনি ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া। এক সময় ১৫.৩ ওভারে তাদের রান ছিল ২ উইকেটে ৫২। ম্যাচের ১৬ তম ওভার থেকে শুরু ভাঙন। প্রথমে আউট হন ক্যামেরন ব্যাংক্রফ্ট। তার পর একে একে আয়ারাম-গয়ারামের মতো আউট হতে থাকেন ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার ব্যাটাররা। জস ইংলিস, অ্যাস্টন টার্নার, কুপার কোনোলি, হিলটন কার্টওয়েট, অ্যাস্টন আগার, ঝে রিচার্ডসন, জোয়েল প্যারিস এবং ল্যান্স মরিস এই আট ব্যাটার সাকুল্যে ১ রান যোগ করেন স্কোরবোর্ড। এই আটজনের মধ্যে খাতা খুলেছেন শুধু জস ইংলিশ। বাকিরা সবাই শূন্য।

বিচিত্র ওই ম্যাচের দ্বিতীয় ইনিংসে কোনও চমক অবশ্য ঘটেনি। তাসমানিয়া অনায়াসে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নিয়েছে। ৮.৩ ওভারে ৩ উইকেটে ৫৫ রান করে তাসমানিয়া। তবে ফলাফলের থেকেও ওই শেষ আট ব্যাটারের ভাঙনের জন্য রেকর্ডবুকে লেখা হবে এই ম্যাচের নাম।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শুক্রবার অস্ট্রেলিয়ার ন্যাশনাল ওয়ানডে চ্যাম্পিয়নশিপে তাসমেনিয়ার মুখোমুখি হয় ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া। সেই ম্যাচেই ওই কাণ্ডটি ঘটে যায়।
  • মাত্র ১ রানে পড়ল ৮ উইকেট। সেই ১ রানও এসেছে অতিরিক্ত হিসাবে।
  • শেষ আট ব্যাটারের মধ্যে এক জন এক রান করে রানের খাতা খুলেছেন। বাকিদের সবার খাতায় গোল্লা।
Advertisement