shono
Advertisement
Emerging Asia Cup T-20

সেমিফাইনালে আফগানিস্তানের কাছে লজ্জার হার, তরুণদের এশিয়া কাপ থেকে বিদায় ভারতের

ফাইনালে শ্রীলঙ্কা এ দলের মুখোমুখি হবেন আফগানরা। 
Published By: Subhajit MandalPosted: 10:50 PM Oct 25, 2024Updated: 11:04 PM Oct 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেটে দুঃসময় চলছে। মহিলা টি-২০ বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে গিয়েছেন হরমনপ্রীতরা। সদ্য নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট হেরেছে টিম ইন্ডিয়া। দ্বিতীয় টেস্টেও হারের মুখে রোহিতরা। এবার ছোটদের ক্রিকেটেও চরম ব্যর্থতার খবর। সেমিফাইনালে আফগানিস্তানের কাছে হেরে ইমার্জিং এশিয়া কাপ থেকে ছিটকে গেল টিম ইন্ডিয়া। ফাইনালে শ্রীলঙ্কা এ দলের মুখোমুখি হবেন আফগানরা। 

Advertisement

ইমার্জিং এশিয়া কাপে ফেভারিট হিসাবেই নেমেছিল ভারত। সেমিফাইনালে আফগানদের বিরুদ্ধেও টিম ইন্ডিয়াই খাতায় কলমে এগিয়ে ছিল। কিন্তু এদিন আফগানরা ভারতীয় এ দলকে ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিন বিভাগেই পরাস্ত করল। আফগানিস্তান এ দল জিতল ২০ রানে।

সেমিফাইনালে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আফগানিস্তান এ দল। শুরুটা দুর্দান্ত করেন জুবেইদ আকবরি এবং সেদ্দিকুল্লাহ অটল। জুবেইদ মাত্র ৪১ বলে ৬৪ এবং সেদ্দিকুল্লাহ ৫২ বলে ৮৩ রান করেন। করিম জানাত মাত্র ২০ বলে ৪১ রান করেন। টপ অর্ডারের তিন ব্যাটারের ঝোড়ো ব্যাটিংয়ে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২০৬ রান তোলে আফগানরা। ভারতীয় বোলারদের মধ্যে রাশিক সালাম ছাড়া আর কেউ নজর কাড়েননি। রাশিক ২৫ রান দিয়ে ৩ উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে পাওয়ার-প্লে চলাকালীনই ৩ উইকেট খুইয়ে ফেলেন ভারতের যুবরা। একে একে আউট হয়ে যান প্রভসিমরন সিং, অভিষেক শর্মা এবং অধিনায়ক তিলক বর্মা। ৪৮ রানে ৩ উইকেট হারানোর পর ম্যাচে ফেরাটা কার্যত অসম্ভব হয়ে পড়ে। তাছাড়া আফগান স্পিনার আলাহ গাজানফারকে দুর্বোধ্য মনে হচ্ছিল। কিন্তু সেখান থেকে টিম ইন্ডিয়াকে খানিকটা লড়াইয়ে ফেরান কেকেআরের রমণদীপ সিং। ৩৪ বলে ৬৪ রানের ইনিংস খেলেন তিনি। তবে রমণদীপের সেই লড়াই কাজে আসেনি। শেষ পর্যন্ত ভারতের ইনিংস শেষ হয়েছে ৭ উইকেটে ১৮৬ রানে। ২০ রানে হেরে এবারও যুব এশিয়া কাপ জয়ের স্বপ্ন অধরা থাকল ভারতের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মহিলা টি-২০ বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে গিয়েছেন হরমনপ্রীতরা।
  • সদ্য নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট হেরেছে টিম ইন্ডিয়া।
  • দ্বিতীয় টেস্টেও হারের মুখে রোহিতরা।
Advertisement