shono
Advertisement
Border Gavaskar Trophy

রোহিত-বিরাটদের থামানোর উপায় আবিষ্কার অজিদের! চিন্তা অন্য দুই তরুণ তুর্কিকে নিয়ে

কাদের নিয়ে মাথাব্যথা? জানাচ্ছেন অস্ট্রেলিয়ার তারকা পেসার।
Published By: Arpan DasPosted: 10:17 PM Sep 20, 2024Updated: 10:17 PM Sep 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর মাত্র মাস দুয়েকের অপেক্ষা। তার পরই অস্ট্রেলিয়ার মাটিতে মহারণে নামবে টিম ইন্ডিয়া। হারানো সম্মান পুনরুদ্ধারের দিকে নজর থাকবে অস্ট্রেলিয়ারও। কারণ গত দুবার অস্ট্রেলিয়া সফরে বর্ডার-গাভাসকর ট্রফি জিতে ফিরেছিল ভারত। এবার হ্যাটট্রিকের অপেক্ষা রোহিতদের। কিন্তু সেই সিরিজে রোহিত-বিরাটদের মোটেই পাত্তা দিচ্ছেন না অজি পেসার। বরং তাঁর মাথাব্যথা অন্য দুজন ভারতীয় ব্যাটারকে নিয়ে।

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে টেস্টের পরই ঘরের মাঠে নিউজিল্যান্ডের সঙ্গে মোকাবিলা। তার পরই অস্ট্রেলিয়ায় উড়ে যাবে মেন ইন ব্লু। ২২ নভেম্বর থেকে শুরু হচ্ছে বর্ডার-গাভাসকর ট্রফি। সেখানে যে অস্ট্রেলিয়া পেস ব্যাটারি নিয়ে অপেক্ষা করে থাকবে, সেকথা বলাই বাহুল্য। তার গুরুত্বপূর্ণ সদস্য জস হ্যাজেলউড। মাঠে নামার আগেই লক্ষ্য ঠিক করে নিয়েছেন তিনি। সেখানে অবশ্য রোহিত-বিরাটরা নেই। বরং শুভমান গিল ও যশস্বী জয়সওয়ালরা বেশি ভাবাচ্ছে তাঁকে।

সম্প্রতি হ্যাজেলউড বলেছেন, "আমাদের পরিকল্পনা ভারতের নতুন ক্রিকেটারদের নিয়ে। যশস্বীর বিরুদ্ধে আমরা খুব বেশি টেস্ট খেলিনি। শুভমানের বিরুদ্ধে মাত্র কয়েকবার খেলেছি। বিরাট-রোহিতদের বিরুদ্ধে বহুবার খেলেছি। ফলে আমরা জানি কী করতে হবে। আমাদের পরিকল্পনা খুব একটা বদলায় না। মূল বিষয়টা একই থাকে। আর সেটাই আমরা বহু বছর ধরে করে চলেছি।"

কয়েকদিন আগে আরেক অজি বোলার নাথান লিয়ন হুঙ্কার দিয়েছিলেন, ভারতকে 'হোয়াইটওয়াশ' করবেন। অর্থাৎ ৫-০ ব্যবধানে হারাবেন। গত দশ বছরে বর্ডার-গাভাসকর ট্রফি জিততে পারেনি অস্ট্রেলিয়া। সেই পরিসংখ্যান বদলাতে মরিয়া ব্যাগি গ্রিনরা। কিন্তু রোহিত-বিরাটদের হিসেবের মধ্যে না রাখার মাশুল দিতে হবে তাঁদের? উত্তরটা সময়ই দেবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর মাত্র মাস দুয়েকের অপেক্ষা। তার পরই অস্ট্রেলিয়ার মাটিতে মহারণে নামবে টিম ইন্ডিয়া।
  • হারানো সম্মান পুনরুদ্ধারের দিকে নজর থাকবে অস্ট্রেলিয়ারও। কারণ গত দুবার অস্ট্রেলিয়া সফরে বর্ডার-গাভাসকর ট্রফি জিতে ফেরেছিল ভারত।
  • এবার হ্যাটট্রিকের অপেক্ষা রোহিতদের।
Advertisement