shono
Advertisement
Sri Lanka

শ্রীলঙ্কা ক্রিকেটে জোড়া ধাক্কা, বিশ্বকাপ বিপর্যয়ের পরে পদত্যাগ জয়বর্ধনে ও সিলভারউডের

ব্যক্তিগত কারণে সরে দাঁড়িয়েছেন সিলভারউড। জয়বর্ধনে অবশ্য কোনও কারণ উল্লেখ করেননি।
Published By: Krishanu MazumderPosted: 08:04 PM Jun 27, 2024Updated: 08:05 PM Jun 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে বিপর্যয় ঘটেছে শ্রীলঙ্কার। দ্বীপরাষ্ট্রের এমন ব্যর্থতার পরে সেদেশের ক্রিকেটে পদত্যাগের ঘনঘটা। শ্রীলঙ্কা ক্রিকেটের পরামর্শদাতা মাহেলা জয়বর্ধনে পদত্যাগ করেন। জয়বর্ধনে সরে দাঁড়ানোর ১২ ঘণ্টার মধ্যেই পদত্যাগ করলেন শ্রীলঙ্কার হেড কোচ ক্রিস সিলভারউড। তিনি যে দায়িত্ব ছেড়েছেন তা জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।
সেদেশের ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, ব্যক্তিগত কারণে শ্রীলঙ্কায় আর থাকতে চান না সিলভারউড। ধন্যবাদ জানিয়ে সিলভারউড বলেছেন, ''শ্রীলঙ্কার কোচ হিসাবে আমাকে সমর্থন করার জন্য সবাইকে ধন্যবাদ জানাই।'' অনেক মধুর স্মৃতি নিয়ে দ্বীপরাষ্ট্র ছাড়ছেন সিলভারউড। 

Advertisement

[আরও পড়ুন: জোড়া গোল জবির, ইউনাইটেড স্পোর্টসকে হারিয়ে কলকাতা লিগ শুরু ডায়মন্ড হারবারের]


২০২২ সালের এপ্রিলে শ্রীলঙ্কার কোচ হন সিলভারউড। সেই সময়ে দেশটির আর্থিক অবস্থা ভালো ছিল না। তাঁর কোচিংয়েই মেন্ডিস-শানাকারা এশিয়া কাপ জেতেন। গতবারও ঘরের মাঠে এশিয়া কাপের ফাইনাল খেলে শ্রীলঙ্কা। এ ছাড়া দেশে ও বিদেশে একাধিক দ্বিপাক্ষিক সিরিজ খেলে জেতে। পদত্যাগের কারণ হিসেবে সিলভারউড ব্যক্তিগত কারণ দর্শালেও জয়বর্ধনে কোনও কারণ দেখাননি।
২০২২ সালে শ্রীলঙ্কা বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ হন জয়বর্ধনে। জানুয়ারিতে নতুন চুক্তিপত্রে সই করেন তিনি। সেই চুক্তি নবীকরণের ছমাস যেতে না যেতেই জয়বর্ধনে পদত্যাগের সিদ্ধান্ত নেন। যা ভক্তদের মনে বিস্ময়ের জন্ম দেন। 

[আরও পড়ুন: গায়ানায় বৃষ্টি, পিছিয়ে গেল সেমিফাইনালে ভারত-ইংল্যান্ড ম্যাচের টস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টি-টোয়েন্টি বিশ্বকাপে বিপর্যয় ঘটেছে শ্রীলঙ্কার।
  • দ্বীপরাষ্ট্রের এমন ব্যর্থতার পরে সেদেশের ক্রিকেটে পদত্যাগের ঘনঘটা।
  • শ্রীলঙ্কা ক্রিকেটের পরামর্শদাতা মাহেলা জয়বর্ধনে পদত্যাগ করেন। জয়বর্ধনে সরে দাঁড়ানোর ১২ ঘণ্টার মধ্যেই পদত্যাগ করলেন শ্রীলঙ্কার হেড কোচ ক্রিস সিলভারউড।
Advertisement