shono
Advertisement
MS Dhoni

'চোট আছে, খেলছেন শুধু দলের জন্য', ধোনির লড়াকু মানসিকতাকে কুর্নিশ চেন্নাই কোচের

কতটা গুরুতর ধোনির চোট?
Posted: 04:58 PM Apr 15, 2024Updated: 05:06 PM Apr 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) কাছে টাইমমেশিন আছে কিনা জানা নেই। নাহলে নিশ্চিত ভাবেই বলা যেত সময়ের চাকা উলটো দিকে ঘুরিয়ে দিয়েছেন তিনি। ৪২ বছর বয়সে ফের চেনা ছন্দেই মাঠ শাসন করতে শুরু করেছেন মাহি। কিন্তু বয়স থাবা বসিয়েছে শরীরে। তাহলে কি চোট নিয়েই একের পর এক বিধ্বংসী ইনিংস খেলে চলেছেন তিনি? গুঞ্জন ছিলই, এবার চেন্নাইয়ের কোচ নিশ্চিত করেছেন ধোনির চোটের বিষয়ে।

Advertisement

গত বছর থেকেই হাঁটুর চোটে ভুগছিলেন ভারতীয় কিংবদন্তি। গতবারের আইপিএলের পরই হাঁটুর সমস্যা নিয়ে হাসপাতালে যেতে হয়েছিল তাঁকে। অস্ত্রোপচারও হয় ধোনির। অনেকেরই সংশয় ছিল ফিট অবস্থায় মাঠে নামতে পারবেন কিনা ধোনি? কিন্তু সমস্ত দুশ্চিন্তা উড়িয়ে আইপিএলের প্রথম ম্যাচ থেকেই চেন্নাইয়ের (Chennai Super Kings) পরিচিত হলুদ জার্সিতে দেখা গিয়েছে তাঁকে। দিল্লির বিরুদ্ধে ১৬ বলে অপরাজিত ৩৭ রানের বিস্ফোরক ইনিংস খেলেছেন। কিন্তু সেই ম্যাচে তাঁর পায়ে আইসপ্যাক বাঁধা ছিল। দুশ্চিন্তার কালো মেঘ ঘনিয়েছিল তখন। এবার তা নিশ্চিত করলেন চেন্নাইয়ের বোলিং কোচ এরিক সিমন্স(Eric Simmons)।

[আরও পড়ুন: কাটা ঘায়ে নুনের ছিটে! আইপিএলের মাঝেই ভারতকে বিশ্বকাপ হারের খোঁচা কামিন্সের]

রবিবার মুম্বইয়ের বিরুদ্ধে ধোনি শেষ চার বলে তুলেছেন ২০ রান। চেন্নাইও ম্যাচ জিতেছে ২০ রানে। তার পর সিমন্স জানান, "আমি নিশ্চিত, ওর চোট রয়েছে। কিন্তু সেটা নিয়ে ওর থেকে বেশি চিন্তিত বাকিরা। কিন্তু ওর মতো শক্তিশালী ক্রিকেটার আমি খুব কমই দেখেছি।"
সিমন্স আগে ভারতীয় বোলিং দলের কোচ ছিলেন। তখন খুব কাছ থেকে দেখেছেন ধোনিকে। তিনি আরও যোগ করেন, "আমি জানি না, ওকে কতটা ব্যথা সহ্য করতে হচ্ছে। কিন্তু দলের প্রয়োজনে ধোনি সব করতে পারে। যন্ত্রণা সহ্য করার অদ্ভুত ক্ষমতা আছে ওর মধ্যে।"

[আরও পড়ুন: ‘বড্ড বেশি হাসে’, চেন্নাইয়ের কাছে হারের পর হার্দিককে ‘তোপ’ তারকা ক্রিকেটারের]

কিন্তু এভাবে কি গোটা আইপিএল টানতে পারবেন ধোনি? বেশ উদ্বিগ্নই দেখাচ্ছে সিমন্সকে। কারণ তিনি জানেন, মাহিকে নিয়ে কতটা আবেগ জড়িয়ে আছে মানুষের মধ্যে। তিনি বলেন, "আমরা ওর চোট নিয়ে যথেষ্ট চিন্তিত। আর আমি যখন 'আমরা' বলছি, তখন শুধু চেন্নাই দলের কথা বলছি না।  সাধারণ জনতাও ধোনিকে নিয়ে আমাদের মতোই চিন্তিত।"
যদিও মাঠে দিব্যি দাপিয়ে খেলছেন ৪২ বছরের 'যুবক'। মুখ দেখে চোট বোঝার উপায় নেই। ঠিক যেভাবে নির্বিকার ভাবে বিপক্ষ দলকে ধ্বংস করেন ধোনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ৪২ বছর বয়সে ধোনি চেনা ছন্দেই আবার মাঠ শাসন করতে শুরু করেছেন।
  • সমস্ত দুশ্চিন্তা উড়িয়ে আইপিএলের প্রথম ম্যাচ থেকেই চেন্নাইয়ের পরিচিত হলুদ জার্সিতে দেখা গিয়েছে তাঁকে।
  • চেন্নাইয়ের কোচ জানেন, মাহিকে নিয়ে কতটা আবেগ জড়িয়ে আছে মানুষের মধ্যে।
Advertisement