shono
Advertisement
Gautam Gambhir

গম্ভীর কোচ হলেই কি ভারতীয় ক্রিকেটে শেষ রোহিত-বিরাট যুগ? জল্পনা তুঙ্গে

গম্ভীরই যে ভারতীয় দলের হেড কোচ হবেন, সেই দেওয়াললিখন স্পষ্ট।
Published By: Arpan DasPosted: 12:17 PM Jun 24, 2024Updated: 04:41 PM Jun 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিনকয়েক আগে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) উপদেষ্টা কমিটি হেড কোচ পদের জন্য ইন্টারিভউ নিয়েছে গম্ভীরের (Gautam Gambhir)। সেখানে অবশ্য প্রাক্তন ক্রিকেটার ডব্লিউ ভি রামনও 'পরীক্ষা' দিয়েছিলেন। কিন্তু গম্ভীরই যে ভারতীয় দলের হেড কোচ হবেন, সেই দেওয়াললিখন স্পষ্ট। আর তিনি এলে কি শেষ হয়ে যেতে পারে রোহিত-বিরাট যুগ?

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই রাহুল দ্রাবিড় জমানা শেষ হবে ভারতীয় ক্রিকেটে। সেখানে অভিষেক হতে পারে গম্ভীরের। বোর্ডের ইন্টারভিউয়ে তিনি দল নিয়ে একাধিক প্রস্তাব দিয়েছিলেন। যা প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে ক্রিকেট ভক্তদের মধ্যে। কারণ, সেখানে রোহিত-বিরাটসহ চারজন ক্রিকেটারের জন্য অশনি সংকেত রয়েছে।

[আরও পড়ুন: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রুদ্ধশ্বাস লড়াই, হাড্ডাহাড্ডি ম্যাচ জিতে সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকা]

ঠিক কী কী প্রস্তাব দিয়েছেন তিনি? আগেই জানা গিয়েছিল, দলের সম্পূর্ণ নিয়ন্ত্রণ চান গম্ভীর। বোর্ড যেন কোনওভাবেই তাঁর কাজে নাক না গলায়। এবার একটি সর্বভারতীয় সংবাদপত্র থেকে গম্ভীরের আরও কিছু শর্ত প্রকাশ্যে এনেছে। সেখানে দাবি করা হয়, যদি ২০২৫-র চ্যাম্পিয়ন্স ট্রফিতে বিরাট কোহলি, রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা ও মহম্মদ শামি পারফর্ম না করতে পারেন, তাহলে তাঁদের বাদ দেওয়া হবে। যদিও সেটা শুধু সাদা বলের ক্রিকেটে, নাকি টেস্টেও তাঁরা বাদের তালিকায় যাবেন, তা জানানো হয়নি।

[আরও পড়ুন: গোলকিপারের সঙ্গে সংঘর্ষে অচেতন হাঙ্গেরির ফুটবলার, ভর্তি হাসপাতালে, কেমন আছেন ভার্গা?]

একই সঙ্গে গম্ভীর চান, সম্পূর্ণ নিজের কোচিং স্টাফ বেছে নিতে। বোলিং, ফিল্ডিং আর ব্যাটিংয়ে কোচের দায়িত্ব সামলাবেন কারা, সেটা তিনি নিজেই ঠিক করবেন। তবে মূল আলোচনা এখন বিরাট-রোহিতদের নিয়েই। সেক্ষেত্রে কি টেস্টের জন্য সম্পূর্ণ আলাদা দল তৈরি হবে? সেই সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সবচেয়ে গুরুত্বপূর্ণ রোহিত, বিরাট, জাদেজার বয়স ৩৫-র উপরে। তাঁরা আর কতদিন আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন, সেটাও প্রশ্ন। গম্ভীরের আগমনে কি সেটারই সূচনা হবে? উত্তরটা সময়ই দেবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দিনকয়েক আগে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের ক্রিকেট উপদেষ্টা কমিটি হেড কোচ পদের জন্য ইন্টারিভউ নিয়েছে গম্ভীরের।
  • সেখানে অবশ্য প্রাক্তন ক্রিকেটার ডব্লিউ ভি রামনও 'পরীক্ষা' দিয়েছিলেন।
  • টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই রাহুল দ্রাবিড় জমানা শেষ হবে ভারতীয় ক্রিকেটে।
Advertisement