shono
Advertisement
IND vs BAN

ব্যাটের সময় হেলমেটের ফিতেয় কামড় শাকিবের! লুকিয়ে কোন গোপন কারণ? ব্যাখ্যা প্রাক্তন সতীর্থর

শাকিবের ৩২ রান সত্ত্বেও দেড়শোর মধ্যেই গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস।
Published By: Arpan DasPosted: 07:36 PM Sep 20, 2024Updated: 07:50 PM Sep 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চেন্নাই টেস্টে (IND vs BAN) বাংলাদেশ ব্যাটিংয়ের ধস সামলাতে পারেননি শাকিব আল হাসান। ৩২ রান করে একা লড়াই চালিয়ে গেলেও বুমরাহ-আকাশ দীপের দাপটে সেটা যথেষ্ট ছিল না। কিন্তু দিনের শেষে আলোচনা তাঁর ব্যাটিং নিয়ে নয়, বরং শাকিবের একটি কাণ্ড নিয়ে।

Advertisement

না, এবার আর কোনও ঝামেলায় জড়াননি তিনি। সাম্প্রতিক সময়ে প্রায়ই শাকিব বিতর্কে জড়িয়েছেন। যেমন, ওয়ানডে বিশ্বকাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে অ্যাঞ্জেলো ম্যাথিজের 'টাইমড আউট' নিয়ে। এবারও অবশ্য শাকিবকে নিয়ে আলোচনার কেন্দ্রে আছে হেলমেট। তবে সেটা নিয়ে বিতর্ক বাঁধেনি। তবে দেখা গেল, ব্যাট করার সময় শাকিব হেলমেটের ফিতে চিবোচ্ছেন। যা দেখে স্তম্ভিত হয়ে যান ক্রিকেটভক্তরা।

স্বাভাবিকভাবেই প্রশ্ন ওঠে, শাকিবের (Shakib Al Hasan) এহেন আচরণের কারণ কী? সোশাল মিডিয়ায় অনেকের দাবি, এর পিছনে নিশ্চয়ই বিশেষ কোনও সংস্কার আছে। যদিও সেই দাবি উড়িয়ে দিচ্ছেন, তাঁর প্রাক্তন সতীর্থ তামিম ইকবাল। প্রাক্তন বাংলাদেশের ওপেনারের বক্তব্য, শাকিব হেলমেটের ফিতে চিবোয় ব্যাটিংয়ের সময় মাথার অবস্থান সোজা রাখার জন্য তিনি এটা করে থাকেন। যাতে মাথা লেগ সাইডের দিকে ঘুরে না যায়।

উল্লেখ্য, বছরের শুরুর দিকে জানা যায়, শাকিব চোখের এক বিশেষ সমস্যায় ভুগছেন। লন্ডনে এর চিকিৎসাও করান। অনেকের মতে, তার পর থেকেই এই পদ্ধতি নিয়েছেন বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক। তাতেও অবশ্য শেষরক্ষা হল না। শাকিবের লড়াকু ৩২ রান সত্ত্বেও মাত্র ১৪৯ রানে থেমে যায় বাংলাদেশের ইনিংস। দ্বিতীয় ইনিংসে ভারতের রান ৩ উইকেট হারিয়ে ৮১। রোহিতরা এগিয়ে আছেন ৩০৮ রানে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাংলাদেশ ব্যাটিংয়ের ধস সামলাতে পারেননি শাকিব আল হাসান।
  • ৩২ রান করে একা লড়াই চালিয়ে গেলেও বুমরাহ-আকাশ দীপের দাপটে সেটা যথেষ্ট ছিল না।
  • কিন্তু দিনের শেষে আলোচনা তাঁর ব্যাটিং নিয়ে নয়, বরং শাকিবের একটি কাণ্ড নিয়ে।
Advertisement