shono
Advertisement
IND vs BAN

কঠিন পরীক্ষায় ফেলতে পারে বাংলাদেশ! রোহিতদের 'সাবধান' করছেন গাভাসকর

এখনও পর্যন্ত টেস্টে ভারতকে হারাতে পারেনি বাংলাদেশ।
Published By: Arpan DasPosted: 04:04 PM Sep 16, 2024Updated: 06:05 PM Sep 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্য পাকিস্তানকে টেস্ট সিরিজে হারিয়ে এসেছে বাংলাদেশ। এবার তাদের লড়াই টিম ইন্ডিয়ার বিরুদ্ধে (IND vs BAN)। কিন্তু বাবরদের হারানো আর ভারতকে টক্করকে দেওয়া যে এক নয়, তা ইতিমধ্যেই বলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়, দীনেশ কার্তিকরা। যদিও তাঁদের উলটো পথে হাঁটছেন সুনীল গাভাসকর। বাংলাদেশ যে রোহিতদের কঠিন পরীক্ষায় ফেলতে পারে, সেই বিষয়ে সাবধান করে দিচ্ছেন তিনি।

Advertisement

পাকিস্তানের বিরুদ্ধে ঐতিহাসিক সিরিজ জয় বাড়তি আত্মবিশ্বাস এনে দিয়েছে শান্তদের মধ্যে। সেটাকে কাজে লাগিয়ে যে তাঁরা ভারতকেও চ্যালেঞ্জের মুখে ফেলতে চান, সেটা নিয়ে ইতিমধ্যেই হুঙ্কার দিয়ে রেখেছেন বাংলাদেশ অধিনায়ক। কিন্তু রোহিতদের সামনে খুব বেশি প্রতিরোধ গড়ে তুলতে পারবেন না শাকিবরা, সেরকমই মনে করেন দীনেশ কার্তিক। প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ও একই কথা বলেছেন।

এর আগে কখনও টেস্টে ভারতকে হারাতে পারেনি বাংলাদেশ। তাছাড়া বিরাট, রোহিত, বুমরাহদের সঙ্গে পূর্ণ শক্তির দল নামাচ্ছে টিম ইন্ডিয়া। কিন্তু গাভাসকর সাবধানী। তিনি বলেছেন, "পাকিস্তানকে দুটি টেস্টে হারিয়ে বাংলাদেশ দেখিয়েছে তারা কতটা শক্তিশালী। বছর কয়েক আগে ভারত যখন বাংলাদেশ সফরে গিয়েছিল, তখনও তারা যথেষ্ট লড়াই করেছিল। এবার তারা পাকিস্তানকে হারিয়ে এসেছে। ভারতকে কঠিন পরীক্ষায় ফেলে দেওয়ার জন্য বাংলাদেশ তৈরি।"

তিনি আরও বলেন, "ওদের কিছু ভালো প্লেয়ার আছে। সেই সঙ্গে অনেক নতুন প্রতিভাও উঠে আসছে। তাঁরা এখন আর বিপক্ষের সামনে থমকে যায় না। বরং আন্তর্জাতিক মঞ্চে নিজেদের ছাপ রাখতে শুরু করেছে। এখন যারাই তাদের বিরুদ্ধে খেলবে, এটা জেনেই নামবে নামবে যে ওদের সহজে আটকানো যাবে না। যেরকম ওরা পাকিস্তানে করেছে। ফলে এই সিরিজটার কী হয়, সেদিকে আমি তাকিয়ে থাকব।" ১৯ সেপ্টেম্বর প্রথম টেস্ট। সেখানে শান্তরা আদৌ কোনও ছাপ ফেলতে পারে কিনা, সেদিকে সবারই নজর থাকবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সদ্য পাকিস্তানকে টেস্ট সিরিজে হারিয়ে এসেছে বাংলাদেশ। এবার তাদের লড়াই টিম ইন্ডিয়ার বিরুদ্ধে।
  • কিন্তু বাবরদের হারানো আর ভারতকে টক্করকে দেওয়া যে এক নয়, তা ইতিমধ্যেই বলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়, দীনেশ কার্তিকরা।
  • যদিও তাঁদের উলটো পথে হাঁটছেন সুনীল গাভাসকর।
Advertisement