shono
Advertisement

Breaking News

Rohit Sharma

'আমারই ভুল হয়েছে', ব্যাটিং ব্যর্থতার পর স্বীকারোক্তি 'মর্মাহত' রোহিতের

অফিসে একটা খারাপ দিনের মতো, ফিরে আসার 'চ্যালেঞ্জ' নিচ্ছেন ভারত অধিনায়ক।
Published By: Arpan DasPosted: 07:28 PM Oct 17, 2024Updated: 08:03 PM Oct 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘরের মাঠে টেস্টে এরকম লজ্জাজনক পারফরম্যান্সের জন্য তৈরি ছিলেন না ক্রিকেটভক্তরা। মাত্র ৪৬ রানে থেমে যায় রোহিত শর্মাদের ইনিংস। যা দেশের মাটিতে ভারতের সর্বনিম্ন স্কোর। অথচ বাংলাদেশকে উড়িয়ে দেওয়ার পর সকলেই আশাবাদী ছিলেন, এখানেও তার ব্যতিক্রম হবে না।

Advertisement

কিন্তু কার্যক্ষেত্রে ছবিটা অন্যরকম ছিল। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু তার পরই ভারতীয় তারকা ব্যাটারদের শুধু যাওয়া-আসা। পাঁচজন ফিরে গেল শূন্য রানে। কোথায় ভুল হল? দিনের শেষে রোহিত জানালেন, "আমাদের মনে হয়েছিল পিচে কোনও ঘাস নেই। ফলে প্রথম কয়েক সেশনে যা হওয়ার, সেরকমই পিচ আচরণ করবে। আর সময়ের সঙ্গে সঙ্গে টার্ন বাড়বে। ভারতে তো আমরা সেরকম পিচেই খেলি। প্রথম সেশনটা সব সময়ই কঠিন হয়। তার পর উইকেট বদলাতে শুরু করবে। তখন স্পিনাররা কার্যকরী হবে।"

দলের স্ট্র্যাটেজি যে সেই কারণেই বদলেছেন, সেটা স্পষ্ট করেই জানালেন। বাংলাদেশের বিরুদ্ধে যেখানে তিন পেসারে নেমেছিলেন, সেখানে বেঙ্গালুরুতে আকাশ দীপের জায়গায় খেলেন স্পিনার কুলদীপ যাদব। রোহিত বলছেন, "পিচে ঘাস না থাকায় আমরা কুলদীপকে খেলাই। কারণ ফ্ল্যাট পিচে ও উইকেট তুলতে পারে। আশা করেছিলাম, পিচ আরও একটু ফ্ল্যাট হবে। ফলে স্পষ্টতই পিচ বুঝতে ভুল করেছি। আমি পিচটা ভালোভাবে বুঝতে পারিনি। আর সেটারই ফল ভুগতে হল। আর আমার খারাপ লাগছে যে, টসে জিতেও এরকম সিদ্ধান্ত নিলাম।"

সেই সঙ্গে রোহিতের সংযোজন, "এই উইকেটে পেসাররা সাহায্য পেয়েছে। এরকম পিচে এর আগেও খেলে আমরা সাফল্য পেয়েছি। আজও প্রতিটা ব্যাটার নির্দিষ্ট পরিকল্পনা নিয়ে নেমেছিল। বোলারদের কীভাবে খেলতে হবে, সেটাও মাথায় ছিল। কিন্তু কখনও কখনও একটা কাজ করতে গেলেও, ঠিকভাবে সেটা করা যায় না। আজকের দিনটা অফিসে একটা খারাপ দিনের মতো। ফলে এখান থেকে ফিরে আসাটা আমাদের কাছে চ্যালেঞ্জ।" দিনের শেষে ৩ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের রান ১৮০। এগিয়ে আছে ১৩৪ রানে। এখান থেকে কি কামব্যাক সম্ভব ভারতের? তার জন্য নিশ্চিতভাবেই সাহস দরকার। ঠিক যেভাবে এরকম লজ্জাজনক পারফরম্যান্সের পরও সাংবাদিকদের মুখোমুখি হয়েছেন রোহিত। 'খারাপ দিন'-এও সোশাল মিডিয়ায় চলছে রোহিতের এগিয়ে আসার সাহসের প্রশংসা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ঘরের মাঠে টেস্টে এরকম লজ্জাজনক পারফরম্যান্সের জন্য তৈরি ছিলেন না ক্রিকেটভক্তরা।
  • মাত্র ৪৬ রানে থেমে যায় রোহিত শর্মাদের ইনিংস। যা দেশের মাটিতে ভারতের সর্বনিম্ন স্কোর।
  • অথচ বাংলাদেশকে উড়িয়ে দেওয়ার পর সকলেই আশাবাদী ছিলেন, এখানেও তার ব্যতিক্রম হবে না।
Advertisement