shono
Advertisement

Breaking News

Delhi Capitals

খোলনলচে বদলে যাচ্ছে দিল্লি ক্যাপিটালসের, আইপিএলে পন্থদের কোচ হচ্ছেন কে?

ঘোষিত আইপিএলে ডিরেক্টর অফ ক্রিকেটের নামও।
Published By: Arpan DasPosted: 05:53 PM Oct 17, 2024Updated: 05:53 PM Oct 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের মহা নিলামের আগেই বড়সড় রদবদল দিল্লি ক্যাপিটালসে। আইপিএলে ডিরেক্টর অফ ক্রিকেট এবং হেড কোচের নাম ঘোষণা করে দিল ঋষভ পন্থদের দল। সেই পদে যথাক্রমে আসছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বেণুগোপাল রাও এবং হেমাঙ্গ বাদানি।

Advertisement

জুলাই মাসে দিল্লি ক্যাপিটালস থেকে বিদায় ঘটেছিল হেড কোচ রিকি পন্টিংয়ের। ৭ বছর তিনি দিল্লিতে ছিলেন। কিন্তু দল একবারও আইপিএল জয়ের স্বাদ পায়নি। ১৭তম আইপিএল শেষেও খালি হাতে ফিরতে হয়েছে দিল্লিকে। ঋষভ পন্থরা টুর্নামেন্টের প্লে অফের যোগ্যতা অর্জন পারেননি। অথচ তারকা বোঝাই দল নিয়ে আশাবাদী ছিল ক্রিকেটমহল। কিন্তু কার্যক্ষেত্রে ষষ্ঠস্থানে থামতে হয় পন্থদের।

এবার সেই অধরা লক্ষ্যের খোঁজে খোলনলচে বদলাচ্ছে দিল্লি ক্যাপিটালস। হেড কোচ হচ্ছেন হেমাঙ্গ বাদানি। অন্যদিকে আইপিএলের ডিরেক্টর অফ ক্রিকেট হচ্ছেন আরেক প্রাক্তন ক্রিকেটার বেণুগোপাল রাও। সেই বিষয়ে দিল্লি ক্যাপিটালসের তরফ থেকে জানানো হয়েছে, "বেণুগোপাল ও হেমাঙ্গ দীর্ঘদিন ধরেই আমাদের দলের সঙ্গে রয়েছেন। এবার তাঁদের ভিন্ন ভূমিকায় দেখা যাবে। এর আগেও তাঁরা সাফল্যের সঙ্গে কোচিং করিয়েছেন। আমরা আত্মবিশ্বাসী, তাঁদের অভিজ্ঞতা দিল্লি ক্যাপিটালসকে সাফল্য পেতে সাহায্য করবে।"

দায়িত্ব পেয়ে বেণুগোপাল বলছেন, "আমি কর্তৃপক্ষের কাছে কৃতজ্ঞ যে, তারা আমাকে এই পদের জন্য নির্বাচিত করেছেন। সামনের আইপিএলে নতুন চ্যালেঞ্জের জন্য আমি তৈরি।" অন্যদিকে হেমাঙ্গ বলছেন, "এটা আমার কাছে গর্বের বিষয়। সামনে মহা নিলাম আছে। তার আগে সব কোচিং স্টাফদের সঙ্গে বসতে হবে।" উল্লেখ্য, দিল্লি ক্যাপিটালসের মালিকানা যে দুটি গ্রুপের কাছে আছে, তারা দুবছর অন্তর পুরুষ দল ও মহিলা দলের দায়িত্ব পালাবদল করে। এতদিন পুরুষ দলের দায়িত্বে ছিল জেএসডব্লু গ্রুপ। এর পর তারা পুরুষ দলের দায়িত্ব নেবে ২০২৭ সালে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আইপিএলের মহা নিলামের আগেই বড়সড় রদবদল দিল্লি ক্যাপিটালসে।
  • আইপিএলে ক্রিকেটের ডিরেক্টর এবং হেড কোচের নাম ঘোষণা করে দিল ঋষভ পন্থদের দল।
  • সেই পদে যথাক্রমে আসছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বেণুগোপাল রাও এবং হেমাঙ্গ বাদানি।
Advertisement