shono
Advertisement
IND vs NZ

পুণে টেস্টে কিপিং করবেন পন্থই, সাফ ঘোষণা গম্ভীরের, রাহুলের পাশে দাঁড়াচ্ছেন ভারতের কোচ

দ্বিতীয় টেস্টে খেলবেন শুভমান গিল? ধোঁয়াশা রাখলেন গম্ভীর।
Published By: Arpan DasPosted: 12:15 PM Oct 23, 2024Updated: 01:39 PM Oct 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে(IND vs NZ) হেরে ব্যাকফুটে টিম ইন্ডিয়া। সেই সঙ্গে চিন্তা বাড়িয়েছে ঋষভ পন্থ ও শুভমান গিলের চোট। প্রশ্নের মুখে কেএল রাহুলের ফর্ম। যদিও পুণেতে দ্বিতীয় টেস্ট শুরুর আগে সবকটা প্রশ্নই বাউন্ডারির বাইরে পাঠালেন ভারতীয় দলের কোচ গৌতম গম্ভীর। স্পষ্ট জানিয়ে দিলেন, বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা টেস্টে উইকেটকিপার থাকবেন পন্থই।

Advertisement

প্রথম টেস্টে লড়াইয়ের মানসিকতা দেখিয়েছেন রোহিত শর্মারা। টেস্ট না জিতলেও সেটা আশা জাগাতে পারে ভারতকে। সেক্ষেত্রে প্রথম একাদশ কী হতে পারে? ভারতের দৃষ্টিভঙ্গিই বা কেমন হতে পারে? গম্ভীর জানাচ্ছেন, "যে কোনও টেস্ট ম্যাচেই প্রথম একাদশ বেছে নেওয়া কঠিন। দলে এই ধরনের প্রতিযোগিতা থাকা ভালো। ড্র বিষয়টাই একঘেয়ে। টি-২০ ক্রিকেটের সময়ে আমার মনে হয় না টেস্টেও খুব বেশি ড্র দেখা যাবে।"

ভারত যে জয়ের জন্য ঝাঁপাবে, সেটা নতুন কিছু নয়। কিন্তু প্রশ্ন হল গিল ও পন্থ কী খেলবেন? দুজনেরই চোট ছিল। গিল আগের টেস্টে খেলেননি। পন্থ ব্যাট করলেও চোটের জন্য কিপিং করতে পারেননি। গম্ভীর পরিষ্কার জানিয়ে দিলেন, "পন্থ ভালোই আছে। কাল ও উইকেটকিপিং করবে। গিল যদিও আগের ম্যাচে চোটের জন্য ছিল না। কিন্তু ও এখন সুস্থ আছে। আমরা এখনও প্রথম একাদশ বাছতে পারিনি। সেটা কালই ঠিক করব। তবে যে দল নিয়েই নামি না কেন, আমরা জয়ের জন্যই ঝাঁপাব।"

গম্ভীরকে সমস্যায় ফেলতে পারে আরও একটি বিষয়। তা হল কেএল রাহুলের ফর্ম। আগের ম্যাচে গুরুত্বপূর্ণ সময়ে আউট হয়ে যাওয়ার পরই ব্যাটিং অর্ডার ধসে যায়। নেটিজেনদের একাংশের বক্তব্য, রাহুলকে বসিয়ে দেওয়া হোক। গম্ভীর অবশ্য সেসব পাত্তাই দিচ্ছেন না। স্বভাবসিদ্ধ ঢংয়ে বললেন, "প্রথম একাদশ কী হবে, সেটা সোশাল মিডিয়া ঠিক করে না। ফলে সেখানকার বিশেষজ্ঞরা কী বলছে, তার কোনও গুরুত্ব নেই। ম্যানেজমেন্ট কী ভাবছে, সেটাই আসল। কানপুরের টেস্টেও রাহুল ভালো খেলেছে। হ্যাঁ, ও নিশ্চয়ই চাইবে বড় রান করতে। আর আমরাও ওর পাশে আছি।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে হেরে ব্যাকফুটে টিম ইন্ডিয়া।
  • সেই সঙ্গে চিন্তা বাড়িয়েছে ঋষভ পন্থ ও শুভমান গিলের চোট। প্রশ্নের মুখে কেএল রাহুলের ফর্ম।
  • যদিও পুণেতে দ্বিতীয় টেস্ট শুরুর আগে সবকটা প্রশ্নকেই বাউন্ডারির বাইরে পাঠালেন ভারতীয় দলের কোচ গৌতম গম্ভীর।
Advertisement