shono
Advertisement
Jemimah Rodrigues

বেআইনিভাবে 'ধর্মান্তকরণ' অনুষ্ঠান! বাবার দোষে ক্লাব থেকে বহিষ্কৃত তারকা মহিলা ক্রিকেটার

সদ্যসমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলেছেন এই ভারতীয় ক্রিকেটার।
Published By: Arpan DasPosted: 03:47 PM Oct 22, 2024Updated: 04:44 PM Oct 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবল বিতর্কে ভারতীয় মহিলা দলের ক্রিকেটার জেমাইমা রদ্রিগেজ(Jemimah Rodrigues)। এমনকী মুম্বইয়ের একটি ক্লাব থেকে তাঁর সদস্যপদও বাতিল করা হয়েছে। অভিযোগ, ওই ক্লাবের মাঠ ব্যবহার করে ভারতীয় ক্রিকেটারের বাবা ধর্মীয় কাজকর্ম চালাতেন। এমনকী সেখানে তিনি 'ধর্মান্তকরণ' করাতেন বলেও অভিযোগ।

Advertisement

ভারতীয় মহিলা ক্রিকেট দলের অন্যতম ভরসা জেমাইমা রদ্রিগেজ। সদ্যসমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলেছেন তিনি। কিন্তু এর মধ্যেই প্রবল বিতর্কে জেমাইমা। মুম্বইয়ের অন্যতম প্রাচীন ক্লাব খাড় জিমখানা তাঁর সদস্যপদ বাতিল করেছে। সেই ক্লাবের কয়েকজন সদস্য অভিযোগ এনেছেন ক্লাবের ক্রিকেটারের বাবা ইভান ধর্মীয় অনুষ্ঠান করতেন। যা ক্লাবের নিয়মবিরুদ্ধে কাজ। তাদের অভিযোগ, এই অনুষ্ঠানগুলো করা হত ধর্মান্তকরণের জন্য।

তাদের অভিযোগ অনুযায়ী খাড় জিমখানা জেমাইমাকে তিন বছরের জন্য বহিষ্কার করেছে। তবে এ বিষয়ে ক্রিকেটার বা তাঁর বাবা কোনও মন্তব্য করেননি। ক্লাবের এক সদস্য একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, "আমরা জানতে পেরেছি জেমাইমার বাবা একটি ধর্মীয় সংগঠনের সঙ্গে যুক্ত। তারা ক্লাবের হল ভাড়া নিয়ে গত দেড় বছরে ৩৫টি অনুষ্ঠান করেছে। আমরা সবাই জানি, সেখানে কী হয়। সারা দেশেই এরকম ঘটনা শুনতে পাই, কিন্তু সেটা আমাদের চোখের সামনেই ঘটছিল। ক্লাবের নিয়ম অনুযায়ী, খাড় জিমখানা কোনও ধর্মীয় কাজকর্মের অনুমতি দেয় না।"

কয়েকজন সদস্য বিবরণ দিয়েছেন, কীভাবে সেখানে ধর্মীয় কাজকর্ম চলত। তাঁদের থেকে অভিযোগ পেয়েই ক্লাব পদক্ষেপ নেয়। ২০২৩ সালে এই ক্লাবের সাম্মানিক সদস্যপদ পেয়েছিলেন জেমাইমা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রবল বিতর্কে ভারতীয় মহিলা দলের ক্রিকেটার জেমাইমা রদ্রিগেজ।
  • এমনকী মুম্বইয়ের একটি ক্লাব থেকে তাঁর সদস্যপদও বাতিল করা হয়েছে।
  • অভিযোগ, ওই ক্লাবের মাঠ ব্যবহার করে ভারতীয় ক্রিকেটারের বাবা ধর্মীয় কাজকর্ম চালাতেন।
Advertisement