shono
Advertisement
Prithvi Shaw

অত্যধিক ওজন, প্রশ্ন শৃঙ্খলা নিয়েও! এবার ঘরোয়া ক্রিকেট থেকেও 'বাদ' পৃথ্বী শ

রনজি ট্রফিতে রানও পাননি মুম্বইয়ের ক্রিকেটার।
Published By: Arpan DasPosted: 01:32 PM Oct 22, 2024Updated: 04:02 PM Oct 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একসময় তাঁকে ভারতের নতুন তারকা বলে ধরা হত। তুলনা হয়েছিল শচীন তেণ্ডুলকরের সঙ্গেও। কিন্তু ভারতীয় ক্রিকেটের মূল বৃত্ত থেকে অনেকটাই দূরে সরে গিয়েছেন পৃথ্বী শ(Prithvi Shaw)। এবার বাদ পড়লেন মুম্বইয়ের রনজি দল থেকেও। তাঁর বিরুদ্ধে শৃঙ্খলার অভাব, ওজন নিয়ে সচেতনতার অভাবের মতো অভিযোগ রয়েছে।

Advertisement

রনজি ট্রফিতে মুম্বইয়ের পরের ম্যাচ ত্রিপুরার বিরুদ্ধে। এমসিএ থেকে দল ঘোষণা করা হয়েছে, সেখানে নেই পৃথ্বী। 'বাদ' দেওয়া হয়েছে সেকথা সরাসরি বলা হয়নি। বরং ইনস্টাগ্রাম স্টোরিতে তিনি নিজেই 'বিশ্রাম' নেওয়ার কথা জানিয়েছেন। তবে জানা যাচ্ছে, পৃথ্বীর দলে না থাকার কারণ মূলত শৃঙ্খলার অভাব। তাছাড়া অতিরিক্ত ওজনের জন্য তাঁর ফিটনেস নিয়েও সন্তুষ্ট নয় ম্যানেজমেন্ট। একটি ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট সূত্রে সেরকমই জানা যাচ্ছে।

যেখানে শ্রেয়স আইয়ার, শার্দুল ঠাকুর ও অধিনায়ক অজিঙ্ক রাহানে সময় করে নিয়মিত অনুশীলনে আসেন, সেখান পৃথ্বী শ-র আচরণ প্রশ্নের মুখে। তিনি নেটে নিয়মিত অনুশীলনে আসেন না। এলেও দেরিতে ঢোকেন। কিংবা তাড়াতাড়ি বেরিয়ে যান। অতিরিক্ত ওজন কমানোর জন্য পরিশ্রম করেন না। সেই সব নিয়েই অসন্তুষ্ট মুম্বই ম্যানেজমেন্ট। সাম্প্রতিক সময়ে ব্যাটে রানও পাননি। ইরানি ট্রফির দ্বিতীয় ইনিংসে হাফসেঞ্চুরি করলেও রনজির প্রথম দুটি ম্যাচে ব্যর্থ।

অবশ্য পৃথ্বী শ-কে নিয়ে বিতর্ক নতুন কিছু নয়। তাঁকে ডোপিংয়ের জন্য ৮ মাস নিষিদ্ধ করা হয়েছিল। কখনও তিনি রাস্তায় হাতাহাতিতে জড়িয়েছেন, কখনও বা কোভিডের বিধি ভেঙে ঘুরতে বেরিয়েছিলেন। আগেও ইয়ো ইয়ো টেস্টে ব্যর্থ হওয়ার পর তাঁর স্বাস্থ্যসচেতনতা নিয়ে কথা উঠেছিল। সেখান থেকে যে তাঁর কোনও পরিবর্তন হয়নি, তার ফের ইঙ্গিত পাওয়া গেল মুম্বই দল থেকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • একসময় তাঁকে ভারতের নতুন তারকা বলে ধরা হত। তুলনা হয়েছিল শচীন তেণ্ডুলকরের সঙ্গেও।
  • কিন্তু ভারতীয় ক্রিকেটের মূল বৃত্ত থেকে অনেকটাই দূরে সরে গিয়েছেন পৃথ্বী শ।
  • এবার বাদ পড়লেন মুম্বইয়ের রনজি দল থেকেও।
Advertisement